বগুড়া সংবাদ ডট কম :এবার বগুড়ায় অংশ গ্রহনকারী প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় ৫৩ হাজার ৫শ’ ১১জন পরীক্ষার্থীর মধ্যে ৫১ হাজার ৬শ’ ৬১জন উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে মোট ৮ হাজার ১শ’ ৯৯জন। এদের মধ্যে অকৃতকার্য হয়েছে ১ হাজার ৮শ’ ৫০ জন শিক্ষার্থী। পাসের হার শতকরা ৯৬ দশমিক ৫৪ ভাগ।
এছাড়াও ইবতেদায়ি পরীক্ষায় ৭হাজার ১শ’ ৪৯জন শিক্ষার্থীর মধ্যে ৭ হাজার ৪৮ জন উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৩শ’ ৬৮জন শিক্ষার্থী। অকৃতকার্য হয়েছে ১শ’ ১জন শিক্ষার্থী। পাসের হার শতকরা ৯৮ দশমিক ৫৮ ভাগ। সবমিলে এবারের পিইসি ও ইবতেদায়ি পরীক্ষায় জিপি ৫ পেয়েছে ৮ হাজার ৫শ’ ৬৭জন শিক্ষার্থী। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাঃ হোসেন আলী এসব তথ্য নিশ্চিত করেন।

এদিকে শেষ খবর পর্যন্ত জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল পেতে সন্ধ্যা নাগাদ অপেক্ষা করতে হতে পারে এমনটি জানিয়েছেন জেলা শিক্ষা কর্মকর্তা । সংশ্লিষ্ট অফিস সূত্রে বলা হয় যে, এবার অনলাইন থেকে সরাসরি ফলাফল সংগ্রহ করার মতো তাদের জন্য কোনো অপসন না থাকার সুযোগে জেলার প্রত্যেকটি কেন্দ্রে অনলাইন থেকে সরাসরি ফলাফল সংগ্রহ করছেন ছাত্র ছাত্রী ও তাদের অবিভাবকরা ।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন