বগুড়া সংবাদ ডট কম:হাজার বছরের সভ্যতার পুন্ড্রবর্ধন নগরী উত্তরবঙ্গে পর্যটনের অপার সম্ভাবনা তুলে ধরতে বগুড়ায় পাঁচ তারকা হোটেল মম ইন এর শুভ উদ্বোধন করলেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী এমপি রাশেদ খান মেনন।
গতকাল শহরের উপকন্ঠে নওদাপাড়া এলাকায় বগুড়ায় ফাইভ স্টার হোটেল মম ইন লিমিটেডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরও বলেন পুন্ড্রবর্ধন নগরী বগুড়া হাজার বছরের সভ্যতা লালন করে। এই এলাকায় পর্যটনের অপার সম্ভবনা রয়েছে। পর্যটন শিল্পকে এগিয়ে নিতেই বগুড়ার মম ইন হোটেল অবদান রাখবে। দেশের উদিয়মান অর্থনীতিকে এগিয়ে নিতে পর্যটন শিল্প গুরুত্ব পূর্ণ ভূমিকা রাখছে।পর্যটনের বিকাশে পাবলিক-পাবলিক,পাবলিক- প্রাইভেট বিনিয়োগের মাধ্যমে পর্যটন শিল্পকে এগিয়ে নিতে হবে। টিএমএসএস এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।আমি আশা করি মম ইন আগামীতে চেইন হোটেলের মত সারাদেশে তাদের শাখা ছড়িয়ে দিয়ে দেশীয় পর্যটন বিকাশে অবদান রাখবে। তিনি আরও বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। অর্থনৈতিক প্রবৃদ্ধি বেড়েছে। মানুষের মাথাপিছু আয় বেড়েছে। মানুষ এখন বগুড়া থেকে ১২ ঘন্টায় গাড়ীতে বসে থেকে ঢাকায় যেতে চায় না। তারা এখন সময় বাঁচানোর জন্য বিমানে যাতায়াত করতে চায়। স্বাধীনতার পূর্ব থেকে বগুড়া একটি শিল্প নগরী। ব্যবসা বিকাশ ও দেশী বিদেশী বায়ারদের যাতায়াতের জন্য  বগুড়ায় বিমান বন্দরের উপযোগীতা রয়েছে। উপযোগীতা যাচাই দ্রুত সম্পন্ন করা হবে। বগুড়া বিমান বন্দর যাতে দ্রুত সময়ের মধ্যে কাজ শুরু করে সেটা দেখব,বাড়তি রানওয়ের জন্য জমি অধি গ্রহন শুরু হয় সেদিকে নজর দিব।
টিএমএসএস নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব ও চিফ এক্সিকিউটিভ অফিসার,বাংলাদেশ টুরিজম বোর্ড মোঃ নাসির উদ্দিন, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ ইমরান,বগুড়া জেলা প্রশাসক মোহাম্মাদ নূরে আলম সিদ্দিক,অতিরিক্ত পুলিশ সুপার বগুড়া সনাতন চক্রবর্তী,বগুড়া চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাট্্িরর সভাপতি মোঃ মাসুদুর রহমান মিলন,পুন্ড্র ইউনির্ভাসিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির ভাইস চ্যান্সেলন প্রপেসর একেএম আজাদ উদ দৌলা প্রধান,টিএমএসএস এর উপ-নির্বাহী পরিচালক ডাঃ মোঃ মতিউর রহমান,প্রাইম এশিয়া ইউনির্ভাসিটি অধ্যাপক ড. এ আর খান,টিএমএসএস পরামর্শক ফারুক ফয়সাল,ওয়াকার্স পার্টি বগুড়ার সভাপতি মোঃ আব্দুর রাজ্জাক,কেন্দ্রীয় কমিটির সদস্য সালেহা সুলতানা প্রমূখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিসিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক টিএম আলী হায়দার।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন