বগুড়া সংবাদ ডট কম : ২৩ ডিসেম্বর বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার কার্যালয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) সফল করার লক্ষে এ্যাডভোকেসি ও কর্মপরিকল্পনা সভা
অনুষ্ঠিত হয়েছে। এ সভায় বগুড়া সদর উপজেলার সকল ইউনিয়ন চেয়ারম্যান, ইমাম মোয়াজ্জিন, বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধি, সদর উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দের উপস্থিতিতে সকল শিশুকে ভিটামিন এ প্ল্যাস ক্যাম্পেইনের আওতায় নেয়ার কর্মপরিকল্পনা করা হয়। সদর উপজেলায় ৬ থেকে ১১ মাসের ৪ হাজার ৮৯৫ জন শিশু এবং ১২ থেকে ৫৯ মাসের ৩৮ হাজার ৬৩৭ জন শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে। মোট ৪৩ হাজার ৫৩২জন শিশুকে ভিটামিন খাওয়ানো হবে।
বগুড়া সদর উপজেলার ১১টি ইউনিয়নের ৩৩টি ওয়ার্ডে ২৬৪টি অস্থায়ী কেন্দ্র করা হচ্ছে। এর সাথে ১১টি অতিরিক্ত কেন্দ্র করে মোবাইল টিম গঠন করা হয়েছে ৩টি। টিকাদানকর্মী রয়েছে ৫৫৬ জন, সুপার ভাইজার থাকছেন ৪৪ জন। এ্যাডভোকেসি ও কর্মপরিকল্পনা সভায় সভাপতিত্ব করেন বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু। প্রধান অতিথি ছিলেন বগুড়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা। বিশেষ অতিথি ছিলেন বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ এমদাদ হোসেন, সদর উপজেলা পঃ পঃ কর্মকর্তা শাহনাজ পারভিন, সদর প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল জব্বার, সদরের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) মনিরা সুলতানা, ডাঃ রেজাওয়ানা শাহীন, ডাঃ সৈকত মোঃ রেজাউল হক, সদরের মেডিকেল টেকনোলজিস্ট মোতাহার হোসেন, স্বাস্থ্য পরিদর্শক আবু বক্কর, বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি রবিন বাড়ৈ, মশিউর রহমান, কানিজ মরিয়ম, শামীমা আকতার প্রমুখ।
অতিথিবৃন্দ বলেন, সকলের সহযোগিতায় বগুড়া সদরের লক্ষ্যমাত্রার শিশুদের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। ২য় রাউন্ডে কোন শিশুই যেন বাদ না যায়। স্বেচ্ছাসেবীদের আরো যতœসহকারে শিশুদের ভিটামিন খাওয়ানোর বিষয়ে তাগিদ দেয়া হয়।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন