বগুড়া সংবাদ ডট কম (আদমদীঘি প্রতিনিধি সাগর খান) :বগুড়ার সান্তাহার পৌর শহরে অবস্থিত ‘সান্তাহার খাদ্য শস্য সাইলো’ নামক সরকারী প্রতিষ্ঠানে জাতীয় সহ কোন বিশেষ দিবস উদ্যাপন করা হয় না বলে জানা গেছে। তবে এই প্রথম সান্তাহার সাইলো কর্মচারী কল্যান সমিতির উদ্যোগে ১৬ ই ডিসেম্ভর পালন করলেও সেখানে সাইলোর অধিক্ষক মোঃ ইলিয়াস হোসেনসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত থাকার কথা থাকলেও তাহারা কেহ ওই অনুষ্ঠানের উপস্থিত না থাকায় এনিয়ে ওই প্রতিষ্ঠানের কর্মচারীদের মধ্যে ক্ষোভ বিরাজ করলেও প্রতিষ্ঠানের অধিক্ষক ভয়ে কেউ প্রকাশ্যে কথা বলার সাহস করে না।
নাম প্রকাশে অনিচ্ছুক কর্মচারীরা জানান, এই প্রতিষ্ঠানের অধিক্ষক হিসাবে যাঁরা এখানে আসেন তাঁরা স্বৈরাচারী ও স্বেচ্ছাচারী আচরণ করে থাকেন। তারা বলেন, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং সরকার ঘোষিত কোন দিবসই এখানে আনুষ্ঠানিক বা অনানুষ্ঠানিক ভাবে উদ্যাপন করা হয় না। ১৬ ই ডিসেম্ভর সান্তাহার পৌর শহর সহ আদমদীঘি উপজেলার সব সরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান এবং সরকারী-বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলো বিভিন্ন অনুষ্ঠান পালন করলেও উত্তর জনপদের একমাত্র প্রতিষ্ঠান সান্তাহার খাদ্য শস্য সাইলো কর্তৃপক্ষ কোন কর্মসুচি গ্রহন করেনি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম বলেন, সরকারী দিবস উদ্যাপনের জন্য সরকারের সব দপ্তরের সচিব ও মহাপরিচালককে কেবিনেট সচিব মহোদয়ের দপ্তর থেকে নির্দেশনা সংক্রান্ত পত্র দিয়ে লাইন আপ দেওয়া হয়। সরকার ঘোষিত দিবস সমুহ আনুষ্ঠানিক ভাবে উদ্যাপন করা সরকারী প্রতিষ্ঠান সমুহের জন্য বাধ্যতামুলক

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন