বগুড়া সংবাদ ডট কম :বগুড়া সাংবাদিক ইউনিয়ন(বিইউজে) আয়োজিত শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় বক্তারা বলেছেন, দেশের বিভিন্ন অঞ্চলে যেসব বুদ্ধিজীবীকে হত্যা করা হয়েছে তার প্রকৃত তালিকা এখনও প্রণয়ন করা সম্ভব হয়নি। একারণে তাঁরা রাষ্ট্রীয়ভাবে শহীদের মর্যাদাও পানিনি। একারণে অবিলম্বে সকল শহীদ বুদ্ধিজীবীর তালিকা প্রণয়ন করতে হবে। সেই সঙ্গে মানবতা বিরোধী ট্রাইব্যুনালে যেসব যুদ্ধাপরাধী বুদ্ধিজীবী হত্যায় জড়িত হিসেবে দ-প্রাপ্ত হয়ে পলাতক রয়েছে, তাদের গ্রেফতার করে শাস্তি নিশ্চিত করার দাবি জানানো হয়।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে বিইউজে’র আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। বিইউজে সভাপতি আমজাদ হোসেন মিন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের(বিএফইউজে) সহসভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর, নির্বাহী সদস্য আরিফ রেহমান, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি এএইচএম আখতারুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন, সিনিয়র সাংবাদিক সমুদ্র হক, অধ্যাপক এসএম আইয়ুব, শফিউল আযম কমল, মোহন আখন্দ, মাসুদুর রহমান রানা, সবুর আল মামুন, নাছিমা সুলতানা ছুটু, আব্দুস সালাম বাবু, আমিনুল ইসলাম মুক্তা, এম সরোয়ার হোসেন খাঁন, এইচ আলিম, গৌরব চন্দ্র দাস, ফরহাদ শাহী প্রমুখ।
আলোচনা সভার শুরুতেই শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরআগে দিবসের সূচনালগ্ন বুধবার দিবাগত রাত ১২টা এক মিনিটে বগুড়া কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়।
সভায় আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের সভাপতি। তিনি ওই দিন সূর্যোদয়ের সাথে সাথে বগুড়া কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন এবং বেলা ১১টায় বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভার কর্মসূচি ঘোষণা করেন।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন