বগুড়া সংবাদ ডট কম (মহাস্থান প্রতিনিধি এস আই সুমন) : বগুড়ার শিবগঞ্জের মুরাদপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত নরুল ইসলাম মৃধার অসহায় পরিবারের জমি জবর দখল।
অভিযোগ সূত্রে জানাগেছে, শিবগঞ্জের মুরাদপুর গ্রামের মৃত ইজ্জত আলী মৃধার পুত্র বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম গত ১২ জানুয়ারী ২০০৪ ইং সনে মৃত বরণ করেন। তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। মৃতকালে তিনি স্ত্রী তানজিলা খাতুন ও তার এক মাত্র বুদ্ধি প্রতিবন্ধী ১৪/১৫ বছরের তানভীর ইসলাম নামে একপুত্র সন্তান রেখে যান। গত ৫/৬ মাস পূর্বে মোকামতলা ইউনিয়নের মুরাদপুর মৌজার ২০৭৩ ও ২০৭৪ দাগে ৬৭ শতাংশ জমির মধ্যে ২৫ শতাংশ জমি মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের মৃত্যুর সুযোগে ভাতিজা মৃত ইসাহাক মৃধার পুত্র ভূমিদস্যু আজমল হোসেন দুলা ও আজমলের পুত্র কামরুল ইসলাম সহ ৫/৬ জন এলাকার প্রভাবশালী ব্যক্তি উক্ত জমি জবর দখল করে নেয়।
এব্যাপরে এলাকায় একাধিক বার গ্রাম্য শালিস হলেও শালিসের রায় মানতে নারাজ ভূমিদস্যু দুলা বাহিনী। ফলে অসহায় মুক্তিযোদ্ধার পরিবার ২৫ শতাংশ জমির আজও অবৈধ দখল মুক্ত হয়নি। এব্যাপারে প্রাণ ভয়ে ভূমিদস্যু দুলা বাহিনী বিরুদ্ধে মামলা করতে সাহস পারছেনা অসহায় পরিবার। বিয়ষটি গুরুত্ব সহকারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের জরুরী হস্তক্ষেপের মাধ্যমে জমি উদ্ধারে সহযোগীতা কামনা করে বুধবার সকাল ১১ টায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন, মুক্তিযোদ্ধার স্ত্রী তানজিলা খাতুন। সঙ্গে ছিলেন এক মাত্র বুদ্ধিপ্রতিবন্ধী পুত্র তানভির ইসলাম।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন