বগুড়া সংবাদ ডট কম (ধুনট প্রতিনিধি ইমরান হোসেন ইমন) : বগুড়ার ধুনটে দেশের দ্বিতীয় বৃহত্তম বিশ্ব ইজতেমা বুধবার ফজরের নামাজ আদায়ের পর উদ্বোধনী আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে। টঙ্গির বিশ্ব ইজতেমা সফল করতে ঢাকার কাকরাইল মসজিদের তত্বাবধায়নে প্রতি বছরের ন্যায় এবারও ধুনট উপজেলার সরুগ্রাম উচ্চ বিদ্যালয়ের সামনে ৪১তম এই বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। মঙ্গলবার সকাল থেকে দেশ ও বিদেশের অঞ্চলের ধর্মপ্রাণ মুসল্লীগণ ইজতেমা ময়দানে আসতে শুরু করেছেন।
ইজমেতার আয়োজন কমিটির সূরা সদস্য আলহাজ্ব হুমায়ুন কবির জানান, ইজতেমায় প্রতিবছরের ন্যায় এবারেও সৌদিআরব, ইন্দোনেশিয়া, নাইজেরিয়া, মরক্কো, ফিলিপাইন, সহ ৬/৭টি বিদেশী জামাত ছাড়াও দেশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লিগণ জামাত বন্দি হয়ে অংশ গ্রহন করছেন। ইজতেমা চলাকালীন সময়ে কোরআন ও হাদিসের আলোকে আল্লাহ্র ইবাদত বন্দেগী, নবী রাসুলের তরিকা ও সুন্নত সহ ধর্মীয় বিভিন্ন বিষয় নিয়ে দেশ ও বিদেশের ওলামায়ে একরামগনর বয়ান করবেন। তিনি আরো জানান, ঢাকার টঙ্গির বিশ্ব ইজতেমা সফল করতে যুগ যুগ ধরে দ্বিতীয় বৃহত্তম এই বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়ে আসছে। শুক্রবার বিকালে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার সমাপ্তি ঘটবে।
ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান জানান, মঙ্গলবার বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী ইজতেমা ময়দান পরিদর্শন করেছেন। ইজতেমায় আগত মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করতে বগুড়া জেলা পুলিশের তত্বাবধায়নে অতিরিক্ত পুলিশ মোতায়েন সহ তিন স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। এছাড়াও স্বাস্থ্য বিভাগের তত্বাবধায়নে ফ্রি চিকিৎসা ক্যাম্প চালু করা হয়েছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন