বগুড়া সংবাদ ডট কম : “আসুন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে একতাবদ্ধ হই” স্লোগানকে সামনে রেখে আন্তজার্তিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে শনিবার বগুড়ায় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে এবং জেলা প্রশাসন ও দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার সহযোগিতায় জেলা প্রশাসকের কার্যালয়ের বটতলায় দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধন অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে বেলুন ও কবুতর উড়িয়ে কর্মসূচীর উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান। জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠানের পর সর্বস্তরের জনসাধারণের উপস্থিতিতে সকাল ১০ টায় শহরের সাতমাথায় দুর্নীতির বিরুদ্ধে মানব-বন্ধন এবং গণস্বাক্ষর গ্রহণ অনুষ্ঠিত হয়। পরবর্তীতে টিআইবির আয়োজনে শহীদ খোকন পার্কে দুর্নীতি বিরোধী নাটক ও কার্টুন প্রদর্শন করা হয়।
দিবসটি উপলক্ষে বিকালে বগুড়া সার্কিট হাউজে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাবেক সচিব আব্দুর রহিমের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বগুড়ার সরকারি-বেসরকারি সকল কর্মকর্তাবৃন্দ, সরকারের বিভিন্ন প্রতিনিধিবৃন্দ, ব্যবসায়ী ও রাজনৈতিকবৃন্দদের অংশগ্রহনে প্রধান অতিথি হিসেবে সভায় বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান। তিনি তার বক্তব্যে সকল কর্মকর্তাবৃন্দ সহ সমাজের সকলকে স্ব-স্ব ক্ষেত্রকে পরিষ্কার করার আহবান জানান। সেই সাথে সততার সাথে দেশের কল্যাণের জন্য কাজ করার জন্য তিনি সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার কথা ব্যক্ত করেন।
দিনব্যাপী কর্মসূচীতে উপস্থিত ছিলেন বগুড়া জেলা প্রশাসক নূরে আলম সিদ্দিকী, বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান মকবুল হোসেন, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আনোয়ারুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুস সামাদ, অতিরিক্ত পুলিশ সুপার (পূর্ব) আরিফুর রহমান রহমান মন্ডল, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোকবুল হোসেন, বগুড়া পৌর মেয়র এ্যাড. একেএম মাহবুবর রহমান, জেলা প্রতিরোধ কমিটির সম্পাদক প্রফেসর মোজাম্মেল হক, দুদকের পিপি আবুল কালাম আজাদ প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা কমিটির সদস্যবৃন্দ যথাক্রমে বিনয় কুমার দাস বিষু, জাহাঙ্গীর হোসেন, ইমতিয়াজ আহমেদ, জাহাঙ্গীর আলম তোতা, বাবুল আখতার, হারুনার রশিদ, নূরদিয়া জাহান, সোহানা রহমান প্রমুখ। সভার সার্বিক পরিচালনা করেন জেলা কমিটির সহ-সভাপতি মাহফুজ আরা মিভা ও মানব-বন্ধনের সার্বিক পরিচালনা করেন জেলার কার্যনির্বাহী সদস্য সঞ্জু রায়।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন