বগুড়া সংবাদ ডট কম (শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান) : বগুড়ার শাজাহানপুরে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)’র আমরুল ইউনিয়ন কমিটি গঠন উপলক্ষ্যে কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার ডেমাজানীতে এই কর্মী সভা অনুষ্ঠিত হয়। কর্মী সভা শেষে মোহসীন আলীকে সভাপতি ও আরিফ হোসেনকে সাধারন সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট আমরুল ইউনিয়ন কমিটি গঠন করা হয়।
মোহসীন আলীর সভাপতিত্বে কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)’র কেন্দ্রিয় সদস্য ও বগুড়া জেলা শাখার সহ-সভাপতি মনিরুজ্জামান বাচ্চু। সভার শুরুতেই আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষনা করায় নিন্দা ও ট্রাম্পের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবী জানানো হয়। কর্মী সভায় দেশের সার্বিক অবস্থা ব্যাখ্যা বিশ্লেষন করে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সংঘাতমুখী দুই রাজনৈতিক জোটের জিম্মিদশা থেকে জাতীকে মুক্ত করার জন্য এই দুই জোটের বিপরীতে ‘তৃতীয় রাজনৈতিক শক্তি’ গড়ে তোলার উপর গুরুত্ব আরোপ করতে হবে। এসময় তিনি অভ্যান্তরিন পরাধিনতা মুক্ত স্বাধীন দেশের উপযোগী রাষ্ট্র ব্যবস্থা গঠন করার লক্ষ্যে দেশের ৯টি প্রদেশ, দ্বি-কক্ষ বিশিষ্ট পার্লামেন্ট, উচ্চ কক্ষে শ্রম, কর্ম, পেশা, নারী ক্ষুদ্র জাতিসত্তার প্রতিনিধি প্রেরন, স্ব-শাসিত স্থানীয় সরকার পদ্বতি চালু করা, আমলা ও এমপির প্রভাব মুক্ত উপজেলা পরিষদ গঠন, নির্বাচনকালিন সময়ে উচ্চ কক্ষ হতে তত্তাবধায়ক সরকার গঠনের বিধান চালু করা, জাতীয় নিরাপত্তা পরিষদ গঠন সহ জেএসডি ঘোষিত ১০ দফা কর্মসুচি বাস্তবায়নের লক্ষ্যে গনতান্ত্রিক আন্দোলনের আহবান জানান তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)’র জেলা শাখার সাধারন সম্পাদক গোলাম রব্বানী মন্টু, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক আলতাব হোসেন, বাংলাদেশ ছাত্রলীগ (জেএসডি)’ বগুড়া জেলা শাখার আহবায়ক রুবন আকরাম, উপজেলা শাখার সভাপতি আইয়ুব হোসেন, সহ-সভাপতি আব্দুল হামিদ বাচ্চু, সাধারন সম্পাদক মামুনুর রশিদ মামুন, আব্দুল মান্নান প্রমুখ।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন