বগুড়া সংবাদ ডটকম (শেরপুর প্রতিনিধি রায়হানুল ইসলাম) : বগুড়ার শেরপুরের রনবীরবালা এলাকায় ব্যক্তি মালিকানাধীন পুকুর খনন করে মাছ চাষ। অপরিকল্পিত খননের ফলে রাস্তা ভেঙ্গে পড়ায় শেরপুর-ধুনট আঞ্চলিক সড়ক হুমকীতে রয়েছে। ফলে যেকোন সময় বন্ধ হয়ে যেতে পারে বিভিন্ন যানবাহন সহ জনসাধারনের চলাচল।
সরেজমিনে বুধবার দুপুরে গিয়ে জানা যায়, শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের রনবীরবালা এলাকায় শেরপুর-ধুনট আঞ্চলিক সড়ক সংলগ্ন আবাদী জমি ও সড়কের জায়গা দখল করে অধিক লাভের আশায় একই গ্রামের আলহাজ্ব আকবর আলীর ছেলে আলহাজ্ব মোঃ আলম হোসেন পুকুর খনন করে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছে। তার অবৈধ ও অপরিকল্পিতভাবে পুকুর খননের ফলে বৃষ্টির পানিতে শেরপুর-ধুনট আঞ্চলিক সড়কের একাংশ পুকুরের মধ্যে ভেঙ্গে পড়েছে এবং হুমকীর মধ্যে রয়েছে সড়কের প্রশস্ত অংশটুকু। জরুরীভাবে এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে যেকোন মুর্হুতে ব্যস্ততম সড়কে চলাচলরত যানবাহন বন্ধ হওয়ার উপক্রমসহ নানা শংকায় রয়েছে ৩ উপজেলার কয়েক লাখ ভুক্তভোগীরা।
এ প্রসঙ্গে শেরপুর এলজিইডি অধিদপ্তরের কর্মকর্তা প্রকৌশলী নুর মোহাম্মদ জানান, বিষয়টি আমি অবগত হয়েছি, তদন্তসাপেক্ষে এবং উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষন পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন