বগুড়া সংবাদ ডটকম : ফোরাম অব এগ্রো মেশিনারি ম্যানুফ্যাকচারিং এন্ড প্রোসেসিং জোন (ফামপজ)-এর আয়োজনে এবং এসএমই ফাউন্ডেশন’র তত্ত্বাবধয়নে আয়োজিত বগুড়া লাইট ইঞ্জিনিয়ারিং ক্লাস্টারে কারখানা পর্যায়ে উৎপাদনশীলতা উন্নয়নে জাপানী কৌশল (৫-এস) সংক্রান্ত তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শেষে বৃহস্পতিবার বগুড়া শহরের সুত্রাপুরস্থ একটি রেস্টুরেন্টে সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা প্রশাসক নূরে আলম সিদ্দিকী। সনদপত্র বিতরণ-পূর্ব বক্তব্যে বগুড়া জেলা প্রশাসক বলেন, দেশে শিল্পনগরী হিসেবে বগুড়ার পুরাতন ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে। হালকা প্রকৌশল শিল্পের প্রসারের মাধ্যমে দেশের ব্যবসা-বাণিজ্যের খাতকে আরো শক্তিশালী করার লক্ষ্যে দেশের তরুণ উদ্যোক্তাদের মাঝে সার্বিক প্রশিক্ষণের সুযোগ সুবিধা বাড়াতে হবে। ঐতিহ্যগতভাবে বগুড়া হালকা প্রকৌশল শিল্পের জন্য দেশে ও বিদেশে সমাদৃত; তাই এখানকার ম্যানুফ্যাকচারিং ও হালকা প্রকৌশল শিল্প গঠনে তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি করা সম্ভব। বগুড়ার হালকা প্রকৌশল শিল্পের উন্নয়ন ও প্রসারে বগুড়া জেলা প্রশাসন যেকোন ধরনের সহযোগিতা প্রদান করতে সর্বদা প্রস্তুত বলেও জেলা প্রশাসক তাঁর বক্তব্যে উল্লেখ করেন।
ফামপজ-এর সভাপতি গোলাম আজম টিকুল’র সভাপতিত্বে এবং যুগ্ন সাধারণ সম্পাদক তারেক হাসান শেখ পাপ্পু’র পরিচালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আরো বক্তব্য রখেন দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শঙ্কর, এসএমই ফাউন্ডেশনের ডিজিএম মোঃ আব্দুস সালাম সরদার, মাইডাস ফাইন্যান্সিং লিঃ-এর বগুড়া ব্যবস্থাপক মোঃ জাহাঙ্গীর আলম। কর্মশালায় অংশগ্রহনকারী উদ্যোক্তাদের মধ্যে নিজেদের অভিজ্ঞতা তুলে ধরেন মীর আকতার আলী সাগর, রাশিদা বেগম, টুকটুক হাসান শেখ ও আফরোজা আখতার রিমা।
বগুড়ার লাইট ইঞ্জিনিয়ারং শিল্পে ৩৫ জন তরণ উদ্যোক্তাদের অংশগ্রহণে আয়োজিত তিন দিনব্যাপী এ কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন এসএমই ফাউন্ডেশনের সাবেক উপ-মহাব্যবস্থাপক ও রিসোর্স পার্সন আহমেদ আলী শাহ এবং তাঁকে সহযোগিতা করেন এসএমই ফাউন্ডেশনের সহকারী ব্যবস্থাপক মোঃ আরিফুল ইসলাম, ফামপজ-এর সহ-সভাপতি এহসান হাবিব, সদস্য গোলাম মাহবুব বিদ্যুৎ, তাপস সাহা বাপ্পী, শাহিন সরকার প্রমূখ। পরে সম্ভবনাময়ী উদ্যোক্তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন বগুড়া জেলা প্রশাসক। (খবর বিজ্ঞপ্তি)

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন