বগুড়া সংবাদ ডট কম (সারিয়াকান্দি প্রতিনিধি রাহেনূর ইসলাম স্বাধীন) : বন্যাকবলিত এলাকা পরিদর্শনে আগামীকাল বগুড়ার সারিয়াকান্দি আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ দিন প্রধানমন্ত্রী গাইবান্ধার বন্যা দুর্গত এলাকা
পরিদর্শন ও ত্রাণ বিতরণ শেষে বগুড়ার সারিয়াকান্দি ডিগ্রি কলেজ মাঠে ত্রাণ বিতরণ ও জনসভায় বক্তব্য রাখবেন। এরপর তিনি স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধিসমাজ ও বন্যা ব্যবস্থাপনা সংশ্লিষ্ঠ সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে হেলিকপ্টার যোগে ঢাকায় ফিরবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে ঘিরে জেলা প্রশাসন থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। বগুড়ার জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী জানান, শনিবার মাননীয় প্রধানমন্ত্রীর এই সফরের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তিনি বগুড়ার সারিয়াকান্দিতে পৌঁছে বানভাসিদের মাঝে ত্রাণ বিতরণ করবেন।
বগুড়ার সারিয়াকান্দি-সোনাতলা এলাকার সংসদ সদস্য ও আ. লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে গাইবান্ধার বন্যা এলাকা পরিদর্শন শেষে দুপুরে বগুড়ার সারিয়াকান্দিতে আসবেন। তিনি বন্যা দুর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ শেষে সারিয়াকান্দি ডিগ্রি কলেজ মাঠে জনসভায় বক্তব্য রাখবেন।
প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত সফরসুচি সুত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ৯টায় হেলিকপ্টার যোগে গাইবান্ধার গোবিন্দগঞ্জের উদ্দেশ্যে যাত্রা করবেন। সকাল সাড়ে ১০টায় গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে বর্ন্যাতদের মাঝে ত্রাণ সামগ্রী ও বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ করবেন। সাড়ে ১১টায় উপজেলা পরিষদ হলরুমে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধিসমাজ ও বন্যা ব্যবস্থাপনা সংশ্লিষ্ঠ সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় অংশগ্রহন করবেন। বেলা ২ টায় তিনি বগুড়ার সারিয়াকান্দি উপজেলার উদ্দেশ্যে হেলিকপ্টার যোগে যাত্রা করবেন। বেলা ২টা ২৫ মিনিটে সারিয়াকান্দি হাইস্কুল মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরন করবেন। বেলা ২টা ৩০ মিনিটে সারিয়াকান্দি ডিগ্রি কলেজ মাঠে বর্ন্যাতদের মাঝে ত্রাণ সামগ্রী ও বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ করবেন প্রধানমন্ত্রী। বেলা সাড়ে ৩ টায় সারিয়াকান্দি ডিগ্রি কলেজ হলরুমে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধিসমাজ ও বন্যা ব্যবস্থাপনা সংশ্লিষ্ঠ সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে বিকেল ৪টায় প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।
এদিকে সারিয়াকান্দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে চারিদিকে সাজ সাজ রব পড়েছে। সরকারি কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগের নেতাকর্মী, উপজেলা পরিষদ, পৌর পরিষদ এখন ব্যস্ত সময় অতিবাহিত করছেন।
জানা যায়, প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে দলীয় নেতাকর্মীদের মধ্যে চাঙ্গাভাব দেখা দিয়েছে।
নেতাকর্মীরা বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রীর আগমন সফল ও সার্থক করতে বৈঠকে মিলিত হচ্ছেন। ইতিমধ্যেই উপজেলা আ. লীগ, যুবলীগসহ অন্যান্য সংগঠন সভা করেছে। ১২ ইউনিয়ন ও ১টি পৌরসভায় নেতাকর্মীদের চাঙ্গা করে তুলতে স্থানীয় সংসদ সদস্য আব্দুল মান্নান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নানের নেতৃত্বে সাংগঠনিক কর্মকাণ্ড বাস্তবায়নের পাশাপাশি জনসভা সফল করতে পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলমগীর শাহী সুমন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে ব্যস্ত সময় অতিবাহিত করছেন। দিন রাত কাজ করছেন পৌর এলাকার আনাচে-কানাচে। রাস্তাঘাট, পাবলিক মাঠ, হাটবাজার সংস্কার, মেরামত, পরিষ্কার- পরিচ্ছন্নতাসহ নতুন রূপে সাজাতে ব্যস্ত হয়ে পড়েছেন। এছাড়াও শাহী সুমন প্রধানমন্ত্রীর জনসভায় পৌরবাসীকে যোগ দেয়ার জন্য কাজ করছেন।
মঙ্গলবার সকালে সারিয়াকান্দি ডিগ্রি কলেজ হলরুমে আওয়ামী লীগের সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নান নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, সারিয়াকান্দি রাস্তাঘাট, হাট-বাজার, মাঠ জনসমুদ্রে পরিণত করে
প্রমাণ করতে হবে সারিয়াকান্দির মাটি আওয়ামীলীগের ঘাঁটি।
উপজেলা নির্বাহী অফিসার মনিরুজ্জামান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আগমণের খবর পৌঁছার পরপরই বগুড়া জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী, পুলিশ সুপার আসাদুজ্জামান বিপিএম সহ সরকারি সকল দপ্তরের প্রধানগণ সারিয়াকান্দির পাবলিক মাঠ, কলেজ মাঠ ও বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেছেন।
তিনি আরো জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারিয়াকান্দির বন্যা কবলিত এলাকার পরিদর্শন, বর্ন্যাতদের ত্রাণ ও ক্ষতিগ্রস্ত চাষীদের মধ্যে ধানের চারা বিতরণ করবেন।
এর আগে ১৯৯৮ সালের ২৬ ফেব্রুয়ারি শেখ হাসিনা একবার সারিয়াকান্দি সফরে এসেছিলেন। দীর্ঘদিন পর দলীয় সভানেত্রীর সফর ঘিরে দলীয় নেতা-কর্মীদের মাঝে চাঙাভাব বিরাজ করছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন