বগুড়া সংবাদ ডটকম (ধুনট প্রতিনিধি ইমরান হোসেন ইমন) : বগুড়ার ধুনটের বিশ্ব ইজতেমা আগামী ১৪ ডিসেম্বর (বৃহস্পতিবার) ফজরের নামাজ আদায়ের পর উদ্বোধনী আম বয়ানের মধ্য দিয়ে শুরু হবে। ঢাকার কাকরাইল মসজিদের তত্বাবধায়নে উপজেলার নিভৃত পল্লী সরুগ্রাম উচ্চ বিদ্যালয়ের সামনে বিশাল ময়দানে তাবলিক জামাতের ৪০তম এই বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। বিশ্ব ইজতেমাকে সফল করতে ইতিমধ্যেই স্বেচ্ছাসেবী মুসল্লিগন বিশাল ময়দান তৈরীর কাজ শুরু করেছেন।
ইজমেতার আয়োজন কমিটির সূরা সদস্য আলহাজ্ব হুমায়ুন কবির জানান, ইজতেমায় প্রতিবছরের ন্যায় এবারেও সৌদিআরব, ইন্দোনেশিয়া, নাইজেরিয়া, ফিলিপাইন, চাঁদ সহ ৬/৭টি দেশের ধর্মপ্রান মুসুল্লীগন ছাড়াও দেশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে লক্ষাধিক মুসল্লিগণ জামাত বন্দি হয়ে অংশ গ্রহন করবেন। মুসল্লিগণ ইজতেমা ময়দানে অবস্থান করে আল্লাহ্র ইবাদত বন্দেগী, নবী রাসুলের তরিকা ও সুন্নত সহ ধর্মীয় বিভিন্ন বিষয় নিয়ে কোরআন ও হাদিসের আলোকে ওলামায়ে একরামগনের বয়ান শুনবেন। ঢাকার টঙ্গির বিশ্ব ইজতেমা সফল করতে যুগ যুগ ধরে এই ইজতেমা অনুষ্ঠিত হয়ে আসছে। ইজতেমা শুরুর দুই তিন দিন আগে থেকেই মুসল্লিদের ঢল নামে। প্রতিবছর এই বিশ্ব ইজতেমা তিনদিন ব্যাপি হলেও এবছর বিজয় দিবস উপলক্ষে এক দিন আগেই ১৫ ডিসেম্বর (শুক্রবার) বিকালে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার সমাপ্তি ঘটবে। একারনে উদ্বোধনী আম বয়ানের আগেই ১৩ ডিসেম্বর (বুধবার) থেকে বয়ান চলতে থাকবে। গতকাল বৃহস্পতিবার ইজতেমা প্রাঙ্গন পরিদর্শন করে বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নিয়েছেন ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান ও এসআই খোকন কুন্ডু।
ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান জানান, ইজতেমা প্রাঙ্গনে মুসল্লিগনের নিরাপত্তা নিশ্চিত করতে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। এজন্য আগে থেকেই বিভিন্ন প্রস্তুতি নেওয়া হচ্ছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন