বগুড়া সংবাদ ডট কম : বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এবং জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি বলেন, সরকার বাল্যবিবাহ, ইভটিজিং, শিশুশ্রম, মাদক সহ শিশু অধিকার নিশ্চিতে আপোষহীনভাবে কাজ করে যাচ্ছে এখন শতভাগ ফলাফল অর্জনের জন্য প্রয়োজন সমাজের সকলের সন্মিলিত সহযোগিতা। তিনি পারিবারিক সচেতনতা বৃদ্ধির মাধ্যমে শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার মাধ্যমে দেশের উন্নয়নে কাজ করার আহবান জানান।
বগুড়া ইয়ূথ ফোরাম আয়োজিত রবিবার বিকালে বগুড়া সদরের শাখারিয়া ইউনিয়নের পল্লীমঙ্গল বারুইপাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ে বাল্যবিবাহ, ইভটিজিং, শিশুশ্রম ও মাদক বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিকল্পে অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপোরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরও বলেন, বর্তমান সরকার বগুড়া সহ সারাদেশের জনগণের সার্বিক উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তিনি শিক্ষাক্ষেত্র, ক্রীড়াঙ্গন, সাংস্কৃতিক অঙ্গন সহ বিভিন্নক্ষেত্রে বগুড়ার অর্জনের কথা আলোচনার মাধ্যমে উপস্থিত শিক্ষার্থীদেরকে অনুপ্রেরণা প্রদান করেন এবং শাখারিয়া ইউনিয়ন সহ বগুড়া সদরের সর্বদা সাধারণ মানুষের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।
সমাবেশের সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি নজরুল ইসলাম। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাখারিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি প্রভাষক এনামুল হক রুমি, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক বজলুর রশিদ, ইউপি সদস্য ডা: মঞ্জুরুল হাসান। এছাড়াও সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউনিয়নের কাজী মোজাম্মেল হক, স্থানীয় জামে মসজিদের ইমাম মাহফুজুর রহমান, শিক্ষকদের মধ্যে প্রতিষ্ঠানের সহকারি শিক্ষক রেজাউল করিম ও তানজিন আরা খাতুন, শিক্ষার্থীদের মধ্যে সাউদা খাতুন ও মেহেদি হাসান এবং অভিভাবকদের মধ্যে সুলতানা ইসলাম মিতু প্রমুখ। সমাবেশের সার্বিক পরিচালনা করেন বগুড়া কেন্দ্রীয় ইয়ূথ ফোরামের সভাপতি সঞ্জু রায়। সমাবেশে শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও স্থানীয় ব্যক্তিবর্গসহ প্রায় ৫ শতাধিক মানুষ অংশগ্রহন করেন।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন