বগুড়া সংবাদ ডট কম : “সবাই মিলে গড়বো দেশ, দুর্নীতি মুক্ত বাংলাদেশ” স্লোগানকে সামনে রেখে বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে সকল প্রকার দুর্নীতি প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শনিবার সকালে শহরের সাতমাথায় মানব-বন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মানব-বন্ধনে বক্তব্য রাখেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাবেক সচিব আব্দুুর রহিম, সাধারণ সম্পাদক প্রফেসর মোজাম্মেল হক, সহ-সভাপতি মাহফুজ আরা মিভা, জেলা কমিটির সদস্য এ্যাড. বিনয় কুমার দাষ বিশু, বিশিষ্ট ব্যবসায়ী পরিমল প্রসাদ রাজ প্রমুখ। মানব-বন্ধনে বক্তারা বর্তমানে দুর্নীতি যেভাবে সমাজের রন্ধে রন্ধে প্রবেশ করেছে তার তীব্র নিন্দা জানিয়ে সাধারণ মানুষকে সচেতন হওয়ার জন্য আহবান জানান। বক্তারা বলেন, আজ আমাদের সমাজে খাদ্যে ভেজাল, ঘুষ আদান-প্রদান, দায়িত্ব অবহেলা, কালো টাকার পাহাড় গড়া, সিন্ডিকেট বানিজ্য, ভর্তি বাণিজ্য, আমলাতান্ত্রিক জটিলতা সহ যে সকল দুর্নীতির জন্যে দেশের সার্বিক উন্নয়ন ব্যহত হয়েছে এতে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম খুব ঝুঁকির মধ্যে রয়েছে। বক্তারা আরও বলেন, দুর্নীতি প্রতিরোধে বর্তমান সরকারের সদিচ্ছা রয়েছে সেই লক্ষ্যে দুদক স্বাধীনভাবে দুর্নীতি দমনে কাজ করে যাচ্ছে এবং দুর্নীতি প্রতিরোধ কমিটি সততা সংঘ থেকে শুরু করে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি ও ভবিষ্যৎ প্রজন্ম কে সুরক্ষিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। মানব-বন্ধনে সমাজের সকল শ্রেনীপেশার মানুষকে তাদের নিজ নিজ অবস্থান থেকে দেশপ্রেম জাগ্রত করে দুর্নীতি প্রতিরোধ তথা দমনে সন্মিলিত ভাবে কাজ করার আহবান করা হয়। সেই সাথে মানব-বন্ধনে ৭ ই মার্চের জাতির পিতা বঙ্গবন্ধুর ভাষণ আন্তজার্তিক স্বীকৃতি লাভ করায় দেশব্যাপী অনুষ্ঠিত আনন্দ উৎসবে একাত্মতা প্রকাশ করা হয়।
মানব-বন্ধনে উপস্থিত ছিলেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির কার্যনির্বাহী সদস্য ইমতিয়াজ আহমেদ, বাবুল আখতার রিপন, জাহাঙ্গীর আলম, নূরদিয়া জাহান লিটা ও সোহানা রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির জেলা শাখার সাধারন সম্পাদক ডেন্টিস্ট সুজিত তালুকদার, কানিজ রেজা, ইয়ূথ লিডার পারমিতা ভট্টাচার্য স্বর্ণা, ইফতেখার রহমান, মেজবাহুল আলম সহ অনেকে।
মানব-বন্ধনের সার্বিক পরিচালনা করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সঞ্জু রায়।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন