গত কাল সোমবার সকাল ১১টায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন ও উদীচী শিল্পীগোষ্ঠী বগুড়া জেলার উদ্যোগে রংপুর সহ সারাদেশব্যাপী হিন্দু সম্প্রদায়ের উপর হামলা, মন্দির ভাংচুর এবং বগুড়ার শেরপুরে আদিবাসীদের উপর হামলা, মামলা, অগ্নিসংযোগ,  বসতবাড়ি থেকে উচ্ছেদ এবং জায়গা জমি দখলের পায়তারার প্রতিবাদে বগুড়ার ঐতিহাসিক সাতমাথায় ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয়নেতা ও জেলার সভাপতি মোঃ নাদিম মাহমুদের সভাপতিত্বে এবং জেলা যুব ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক শুভ শংকর গুহরায় বাবুনের পরিচালনায় মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।
উক্ত সমাবেশে বক্তব্য রাখেন উদীচীর সাধারণ সম্পাদক এস এম শাহিদুর রহমান বিপ্লব, যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহনেওয়াজ কবির খান পাপ্পু, যুবনেতা সেলিম রেজা, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক শাওন পাল, সাংগঠনিক সাদ্দাম হোসেন সহ ছাত্রনেতা বিপুল পাল, শহিদুল ইসলাম, শুভ কুমার দে প্রমূখ।
সংহিত বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলার সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক সন্তোষ কুমার পাল, শেরপুর উপজেলার সভাপতি হরিশংকর সাহা, আদিবাসী ইউনিয়ন বগুড়া জেলার সভাপতি শ্রীকান্ত মাহাতো, ক্ষেতমজুর শেরপুর উপজেলার সাধারণ সম্পাদক নিমাই ঘোষ, আদিবাসী নেতা অমল বোস, মালতী বালা, অরুণা বালা। আর ও সংহতি প্রকাশ করেন মানুষ স্বজন, সুজন, হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদ, কবি পরিষদ।
বক্তারা রংপুরে হামলা, নওগাঁয় মন্দির ভাংচুর সহ সারাদেশে সাম্প্রদায়িক হামলা, শেরপুরে আদিবাসিদের উচ্ছেদের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তি সহ আদিবাসীদের নিরাপত্তার জোর দাবি জানায়।
Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন