বগুড়া সংবাদ ডট কম :  ‘টয়লেট পরিস্কার করতে হবে কেন? মানুষ কি ওখানে খায় নাকি মানুষ ওখানে ঘুমায়? টয়লেট তো টয়লেটই।’ এমন জোরালো গলায় কথা বলার সময়ও কি মানিক সাহেব জানতেন যে, এসব আচরণের জন্য তার মেয়ের বিয়েই ভেঙ্গে যেতে পারে! জানলে হয়তো বলতেনই না। এমন ঘটনা ঘটেছে বাংলাদেশেই। তবে, বাস্তবে নয়। এটি দেখা যাবে একটি বিশেষ নাটকে। মূলত ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ও হারপিক নিবেদিত একটি নাটকের দৃশ্য এটি।
আসছে ১৯ নভেম্বর, রবিবার বিশ্ব টয়লেট দিবসে চ্যানেল আইয়ের পর্দায় দেখা যাবে নাটকটি। নাটকের নাম ‘বিবাহ বিড়ম্বনা’, যা পরিচালনা করেছেন আশুতোষ সুজন। নাটকটিতে পঁচা মানিকের মজাদার চরিত্রে আছেন জনপ্রিয় অভিনেতা সোহেল খান। তিনি টয়লেট পরিস্কার-পরিচ্ছন্নতার বিষয়ে একেবারেই অসচেতন এবং এ বিষয়ে তিনি কোনো তোয়াক্বাই করেন না। অন্যদিকে তার মেয়ের চরিত্রে দেখা মিলবে উর্মিলা শ্রাবন্তী করকে। তার সাথেই মূলত ইরেশ যাকেরের বিয়ে। এখানে ইরেশ যাকেরকে দেখা যাবে যথেষ্ট পরিস্কার সচেতন একজন মানুষ, যিনি পঁচা মানিকের এমন অভ্যাসের কারণে এক পর্যায়ে তার মেয়ে উর্মিলাকে বিয়ে না করারই সিদ্ধান্ত নেন। তবে, শেষ পর্যন্ত পঁচা মানিকের মেয়ের বিয়ে হচ্ছে কি-না বা আরও কী কী ঘটনা ঘটেছে সেটি জানতে হলে চোখ রাখতে হবে আগামী ১৯ নভেম্বর, রোববার, সন্ধ্যা ৭.৫০ মিনিটে চ্যানেল আই-এর পর্দায়।
‘বিবাহ বিড়ম্বনা’ মূলত একটি সামাজিক সচেতনামূলক নাটক। নাটকটিতে ইরেশ যাকের, ফারজানা চুমকি, উর্মিলা শ্রাবন্তী কর, সোহেল খান এর পাশাপাশি রিয়াজসহ আরও অনেক পরিচিত মুখকে দেখা যাবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন