বগুড়া সংবাদ ডটকম : বগুড়া সরকারি বালিকা বিদ্যালয় আগামী বছরের ১০ মার্চ ১৫০ তম পূর্তি ও প্রাক্তন ছাত্রীদের পূণর্মিলনীর আয়োজন করতে যাচ্ছে। স্কুলটি প্রতিষ্ঠা হয় ১৮৬৯ সালে। প্রতিষ্ঠার পর থেকে শিক্ষা বিস্তারে এই স্কুলটি বিশেষ অবদান রেখেছে। রাজশাহী বিভাগে একাধিকবার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের মর্যাদাও পেয়েছে।
বৃটিশ সময়ে মহারনাণী ভিক্টোরিয়ার তৎকালিন সময়ে এই অঞ্চলে সফরে এলে স্কুলটি নাম করন করা হয়েছিল ভিক্টোরিয়া মেমোরিয়াল স্কুল (ভিএম)। এখনো কেউ কেউ স্কুলটিকে ভিএম নামেই চেনেন। দেশ ভাগের পর ১৯৬২ সালে স্কুলটির নামকরণ করা হয় বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় আগামী ১০ মার্চ দেড়শো বছরে পা দিতে যাচ্ছে। দেড়শো বছরকে স্মরণ করে রাখতে স্কুল কর্তৃপক্ষ ও স্কুলের প্রাক্তন শিক্ষার্থীরা মিলিয়ে পূণর্মিলনীর আয়োজন করতে যাচ্ছে।
বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া খাতুন জানান, স্কুলের প্রাক্তন শিক্ষার্থীরা পূণর্মিলনীর আয়োজন করতে যাচ্ছে। আগামী ১০ মার্চ স্কুলটি দেড়শত বছরে পা দেবে। পূণর্মিলনীর জন্য চলতি মাসের ৩০ নভেম্বর পর্যন্ত নাম নিবন্ধন করা যাবে। দূরের শিক্ষার্থীরা স্কুলের ওয়েবসাইটের মাধ্যমে যোগাযোগ করতে পারবে। এছাড়া স্কুল সময়ে প্রতিদিন দুপুর ১২ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রেজিষ্ট্রেশন করা যাবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন