বগুড়া সংবাদ ডট কম : বিশ্ব ডায়বেটিস দিবস উপলক্ষ্যে বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে সিভিল সার্জন এর কার্যালয়, বগুড়া এর সভাকক্ষে “নারী এবং ডায়াবেটিস, আগামীর সুস্বাস্থ্য আমাদের অধিকার” বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সকাল ৯টায় বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ সামির হোসেন মিশু’র সভাপতিত্বে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ও বক্তব্য রাখেন মেডিকেল অফিসার (রোগনিয়ন্ত্রন) ডাঃ মনিরা সুলতানা, মেডিকেল অফিসার (আইসিটি ফোকাল পয়েন্ট) ডাঃ সৈকত মোঃ রেজওয়ানুল হক, মেডিকেল অফিসার ডাঃ রেজওয়ানা শাহীন, মেডিকেল অফিসার ডাঃ সাহ্লা সাম্মিন, মেডিকেল অফিসার ডাঃ এস,এম সাজ্জাদুল করীম, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল হান্নান, স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্য) মোঃ আবু বকর সিদ্দিক, এমটি (ইপিআই) মোঃ মোতাহার হোসেন সহ বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কার্যালয়, বগুড়ার মাঠ পর্যায়ের সকল সহকারী স্বাস্থ্য পরিদর্শকগণ।
আলোচনা সভায় ডাঃ সৈকত মোঃ রেজওয়ানুল হক, মেডিকেল অফিসার (আইসিটি ফোকাল পয়েন্ট), বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কার্যালয়, বগুড়া ডায়াবেটিস রোগ এর লক্ষন, প্রতিকার এবং চিকিৎসার উপর একটি তথ্য উপাত্ত সমৃদ্ধ একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন। আলোচনা সভা শেষে সকাল ১০ টায় উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা, বগুড়া সদর,বগুড়া এর নেতৃত্বে একটি র‌্যালী শহর প্রদক্ষিন করে।
উল্লেখ্য যে, বগুড়া সদর উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং এর মাধ্যমে ডায়াবেটিস রোগ এর লক্ষন, প্রতিকার, চিকিৎসা এবং সরকারী স্বাস্থ্য স্থাপনা সমুহ থেকে ডায়াবেটিস রোগ বিষয়ে প্রদেয় সেবা সমুহ উল্লেখপূর্বক জনসচেতনতা মুলক বক্তব্য প্রচার করা হয়। এছাড়া উক্ত দিবস উপলক্ষ্যে বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্যালয়াধীন সকল কমিউনিটি ক্লিনিক/ উপ-স্বাস্থ্য কেন্দ্রে বিনামুল্যে ডায়াবেটিস রোগের পরীক্ষা (গ্লুকোমিটারের মাধ্যমে রক্তের সুগার পরীক্ষা) করার ব্যবস্থা নেওয়া হয়েছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন