বগুড়া সংবাদ ডট কম : ‘বিধবারা দূর্বল নয়, বাংলাদেশ সরকার এবং বেসরকারী উন্নয়ন সংস্থাগুলো তাদের আলাদা করে দেখেনা। তাই তাদের উন্নয়নে সরকার এবং বেসরকারী উন্নয়ন সংস্থা লাইট হাউস এগিয়ে এসেছে’। লাইট হাউস কর্তৃক আয়োজিত কমবয়সী বিধবাদের আধুনিক পোষাক তৈরীর দক্ষতা উন্নয়নমুলক প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কথাগুলো বলছিলেন কাহালু উপজেলার নির্বাহী অফিসার মোঃ আরাফাত রহমান।
সোমবার সকাল ১১:০০ ঘটিকায় কাহালু উপজেলার বীরকেদার ইউনিয়নের কাজীপাড়া হাই স্কুলে লাইট হাউস-এর সহকারী পরিচালক- প্রশাসন মোঃ ফারুক হোসেন-এর সভাপতিত্বে উক্ত প্রশিক্ষণ উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- কাহালু উপজেলা সমবায় অফিসার মির্জা জাকির হোসেন, বীরকেদার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম উদ্দিন প্রাং, কাজীপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিয়ার রহমান, লাইট হাউস প্রতিনিধি মোঃ সালাহ উদ্দিন, সামসুজ্জোহা তুহিন ও রশিদা খাতুন। অনুষ্ঠানটি পরিচালনা করেন মোঃ রকিবুল হক খান।
প্রশিক্ষণটি আয়োজক- লাইট হাউস-এর ইমপ্লোয়মেন্ট ফর ইয়াং উইডোস থ্রো স্কিল ডেভালপমেন্ট এন্ড আইজিএ সাপোর্ট প্রকল্প। অষ্ট্রেলিয়ান হাই কমিশন এর অর্থায়নে এই প্রকল্পটি পরিচালিত হচ্ছে।
কাহালু উপজেলার বীরকেদার, নারহট্ট এবং কালাই ইউনিয়নের ৪০জন কম বয়সী বিধবা নারী ৩৬দিনব্যাপি এই প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন