বগুড়া সংবাদ ডট কম (সোনাতলা সংবাদদাতা মোশাররফ হোসেন) :সাম্প্রতিক কালে বর্ষা ও বন্যায় বগুড়ার সোনাতলা উপজেলার বিভিন্ন এলাকার বেশ কয়েকটি পাকা ও কাঁচা রাস্তার ক্ষয়ক্ষতি হয়েছে। ফলে যানবাহন ও জনসাধারণের চলাচলে দুর্ভোগ বেড়েছে। ক্ষতিগ্রস্ত রাস্তাগুলো সংস্কারের জন্য স্থানীয় সংশ্লিষ্ট দপ্তর থেকে উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে চাহিদাপত্র পাঠানো হয়েছে।
উপজেলা প্রকৌশলী সৈকত দাশ জানিয়েছেন, এবারের বর্ষা ও বন্যায় বিভিন্ন এলাকার ৯টি পাকা রাস্তায় প্রায় ৪০০ স্কয়ার মিটার পাকা রাস্তার ক্ষয়ক্ষতি হয়েছে। এর সংস্কার করতে প্রায় ১৫ লাখ টাকা ব্যয় হতে পারে। এ মর্মে সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে চাহিদাপত্র পাঠানো হয়েছে। অর্থ বরাদ্দ এলে যথা সময়ের মধ্যে সংস্কার কাজ শুরু করা হবে।
এদিকে একই কারণে উপজেলার বিভিন্ন এলাকায় প্রায় ৫৪ কিলোমিটার কাঁচা রাস্তার ক্ষয়ক্ষতি হয়েছে। তা সংস্কার করতে ১ কোটি ৬২ লাখ টাকা ব্যয় হতে পারে। এ মর্মে সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে চাহিদাপত্র পাঠানো হয়েছে বলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান জানান। তিনি আরও জানান, অর্থ বরাদ্দ পাওয়া গেলে নির্দিষ্ট সময়ের মধ্যে ক্ষতিগ্রস্ত কাঁচা রাস্তাগুলোর কাজ শুরু ও সমাপ্ত করা হবে। পথচারী ভুক্তভোগী মহলের অনেকে জানান, খানা-খন্দ বা ভগ্নদশা রাস্তা দিয়ে চলাচল করা কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। শিগগির সংস্কার করা প্রয়োজন। নইলে এ ভাবে আর কতদিন দুর্ভোগের মধ্য দিয়ে চলা যায় ?

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন