বগুড়া সংবাদ ডট কম : সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি বগুড়া জেলা শাখার আয়োজনে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ইন্টার্নদের তান্ডব, পিতা পুত্রকে বেধরক মারপিট ও বিনা চিকিৎসায় রোগীর মৃত্যুর প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবীতে রবিবার সকালে বগুড়ার সাতমাথায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মানববন্ধনে বক্তব্য রাখেন সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি বগুড়া জেলা শাখার সভাপতি আরিফুল ইসলাম, সংগঠনের সিনিয়র সহ সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী পরিমল প্রসাদ রাজ ও মাহফুজ আরা মিভা, যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সঞ্জু রায় ও মিজানুর রহমান, বাপা বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, ইয়ূথ লিডার ইফতেখার রহমান, প্রীতি দাস প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা শাখার কোষাধ্যক্ষ মাহবুর রহমান মিথুন, সদস্য রিজু মোল্লা, বগুড়া কেন্দ্রীয় ইয়ূথ ফোরামের সদস্য রাকিবুল মোল্লা, মেজবাউল আলম, প্রিয়াংকা সরকার, মাহবুব হাসান সহ সমাজের প্রায় শতাধিক বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
মানব বন্ধনে বক্তারা বলেন বাংলাদেশ সরকার যেখানে স্বাস্থ্য সেবা মানুষের দোর গোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে সেখানে বগুড়ার মত একটি জায়গায় কেন রোগী বা স্বজনদের নির্যাতনের স্বীকার হতে হচ্ছে? মানবতাকে বিসর্জন দিয়ে যে গুটি কয়েক চিকিৎসকেরা ডাক্তারির মত এই রকম পবিত্র পেশাকে কলংকিত করছে যারা বারংবার চিকিৎসার নামে রোগী এবং তার স্বজনদের সাথে দুর্ব্যবহার থেকে শুরু করে সম্প্রতি বগুড়া শজিমেক এ চিকিৎসা নিশ্চিত না করে রোগীকে ছাড়পত্র দিয়ে মৃত্যুর কোলে ঠেলে দিল সেই সাথে রোগীর স্বজনদেরকে নির্যাতন চালাল তার তীব্র নিন্দা জানায় এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে এই রকম ঘটনা যেন পুনরাবৃত্তি না হয় তার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়।
মানব বন্ধনে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির পাশাপাশি একাত্মতা প্রকাশ করেছে জাগো ফাউন্ডেশনের ভলেনটিয়ার ফর বাংলাদেশ, প্রথম আলো বন্ধু সভা, বগুড়া কেন্দ্রীয় ইয়ূথ ফোরাম, সুশাসনের জন্য নাগরিক বগুড়া জেলা, পরিবেশ বিষয়ক সংগঠন তীর, বাপা বগুড়া জেলা সহ বিভিন্ন সামাজিক সংগঠন ও সাধারণ মানুষ।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন