বগুড়া সংবাদ ডট কম (সিজুল ইসলাম, বগুড়া) : হাতের মুঠোয় হাজার বছর আমরা চলেছি সামনে স্লোগানকে বক্ষে ধারণ করে এগিয়ে চলেছে বগুড়ার ক্যাম্পাস ভিত্তিক নাট্য সংগঠন কলেজ থিয়েটার। প্রতিবছর পরম্পরায় অগ্রহায়ণ এলেই সরকারি আজিজুল হক কলেজে নবান্ন উৎসব পালন করে নাট্য সংগঠনটি। এবার তারা বগুড়ার আরো দুটি কলেজকে যুক্ত করেছে এই উৎসব আয়োজনে। সম্প্রতি গত শুক্রবার বগুড়া থিয়েটার কার্যালয়ে কলেজ থিয়েটারের কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কলেজ থিয়েটার বগুড়ার ভারপ্রাপ্ত সভাপতি সিজুল ইসলাম। সভায় বক্তব্য রাখেন বগুড়া থিয়েটারের সাংগঠনিক সম্পাদক ও কলেজ থিয়েটারের উপদেষ্টা কবির রহমান, সমন্বয়কারী আমজাদ শোভন, সহ সভাপতি আরাফাত হোসেন, রুহি তাবাসসুম, যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্চয়িতা সরকার বীথি, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম বুলবুল, অর্থ সম্পাদক ফিরোজুল ইসলাম, দপ্তর সম্পাদক হাসানুজ্জামান, প্রচার সম্পাদক রবিউল ইসলাম, প্রকাশনা সম্পাদক সুবাস চন্দ্র দাস মিঠু, কার্যনির্বাহী সদস্য সোহেল রানা, লায়লা খাতুন, কে এম আশিক, মুহাইমিনুল ইসলাম মাসুম, রাসেল মিয়া জাদু, রুহুল আমিন রনি প্রমুখ। সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ওসমান গণি।
সভায় তিনটি কলেজে নবান্ন উৎসব উদযাপন পর্ষদ ২০১৭ এর আহবায়ক কমিটি করা হয়। সরকারি আজিজুল হক কলেজে আহবায়ক আরাফাত হোসেন এবং সদস্য সচিব রবিউল ইসলাম, সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজে আহবায়ক রুহি তাবাসসুম এবং সদস্য সচিব লায়লা খাতুন এবং সৈয়দ আহম্মদ কলেজে আহবায়ক সাইফুল ইসলাম বুলবুল এবং সদস্য সচিব সুবাস চন্দ্র দাস মিঠু।

পরবর্তীতে সভার সিদ্ধান্ত অনুযায়ী কলেজ থিয়েটার নেতৃবৃন্দ সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ সামস্-উল আলম, সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হোসেন শহীদ মাহবুবুর রহমান এবং অধ্যক্ষ মোঃ সাইদুজ্জামান এর সাথে সৌজন্য সাক্ষাৎ করে যথাক্রমে ১৬ নভেম্বর, ২১ নভেম্বর এবং ২৩ নভেম্বর স্ব স্ব ক্যাম্পাসে নবান্ন উৎসব পালন করার সিদ্ধান্ত গ্রহন করে।
এছাড়াও ১৬ নভেম্বর সরকারি আজিজুল হক কলেজের নবান্ন উৎসবে ২০১৭ সালে নাট্যকলায় বিশেষ অবদানের জন্য শিল্পকলা সম্মাননা পাওয়ায় বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না, মহাত্মা গান্ধী পিচ এ্যাওয়ার্ড এ ভূষিত হওয়ায় কলেজ থিয়েটারের সাবেক সাধারণ সম্পাদক ও উন্নয়ন ধারা’র নির্বাহী চেয়ারম্যান সোহেল খান এবং মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় ২য় রানার্স আপ হওয়ায় বগুড়া থিয়েটারের নাট্যকর্মী সঞ্চিতা দত্ত কে সংবর্ধনা প্রদান করবে কলেজ থিয়েটার। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সিজুল ইসলাম জানিয়েছেন, গ্রামীণ সংস্কৃতির আদলে পালিত হবে নবান্ন উৎসব। আনন্দ পদযাত্রা, নান্দনিক উদ্বোধন, নবান্ন কথন, গান,কবিতা, নৃত্য, নাটক এবং প্রথমবারের মত কুশান পালা, নছিমন পালা, বেহুলার পালা, বিয়ের গীত এবং আলকাপ এর আঙ্গিকে “ফিউশন পালা” পরিবেশন করার জন্য পুরোদমে প্রস্তুতি নিচ্ছে নাট্যকর্মীরা। এই সুন্দর আয়োজনে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছে সংগঠনটি।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন