bograsangbad_Logoবগুড়া সংবাদ ডট কম (সারিয়াকান্দি প্রতিনিধি রাহেনূর ইসলাম স্বাধীন) বগুড়ার সারিয়াকান্দির পাকুরিয়ার চর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের টিনসেট ঘরের মালামাল ক্রয় করার অভিযোগে মালামাল সহ সারিয়াকান্দি পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর মিলন প্রামানিককে   গ্রেফতার করেছে থানা পুলিশ  ।

জানাগেছে, নদী ভাঙ্গনের কারণে  ২০১৬ সালের জুলাই মাসে  পাকুরিয়ার চর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের টিনসেট ভবনটি  স্থানান্তর করা হয় । পরে  অন্যস্থানে বিদ্যালয় ভবন নির্মানের জন্য নির্ধারিত জায়গায়  পুরাতন টিন, এ্যাংগেল, দরজা জানালা রাখা হয় । পুনরায় বিদ্যালয় ভবন নির্মানের জন্য উপজেলা পরিষদ থেকে এক লাখ টাকা বরাদ্দ করে ঘর নির্মান করা হয় । ওইসব  মালামাল ব্যবহার না করেই  বরাদ্দকৃত টাকা দিয়ে নতুন একটি ঘর নির্মান করে । ঘর নির্মানের পর থেকেই ওইসব মালামাল আত্মসাতের জন্য পাঁয়তারা  চলতে থাকে । পরবর্তীতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহার  আলী, ম্যানেজিং কমিটির সভাপতি তোফাজ্জল হোসেন গোপনে প্রায় ৩টন এ্যাংগেল ৭৫ হাজার টাকায় বিক্রি করে । ওই মালামাল ক্রয় করেন কাউন্সিলর মিলন প্রামানিক ।

পরে গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ গত বুধবার রাতে সারিয়াকান্দি পৌরসভার কাউন্সিলর  মিলন প্রামানিক চোরাই মালামাল সহ গ্রেফতার করে । বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি তোফাজ্জল হোসেন বলেন ,উপজেলা শিক্ষা অফিসার রফিকুল আলমের অনুমতি ক্রমে  আমরা মালামাল বিক্রি করেছি ।

অপরদিকে উপজেলা শিক্ষা অফিসার রফিকুল আলম বলেন, একইভাবে বহুলাডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এঙ্গেল রড সারিয়াকান্দি একজন ঠিকাদার পুটু প্রাং অবৈধভাবে বেনিপুর স্কুলে পাচার করে নিয়ে এসেছে। তিনি আরও বলেন, সরকারী মালামাল বিক্রি করতে হলে  প্রকৌশলীর মাধ্যামে দর নির্ধারণ করে নিলাম কমিটির মাধ্যমে বিক্রি করতে হয় । আমাকে না জানিয়ে  স্কুল  পরিচালনা কমিটি মালামাল বিক্রি করেছে ।

নিলাম কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে এ ব্যাপারে কথা বললে তিনি বলেন, বিষয়টি তদন্তধীন রয়েছে। তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন