বগুড়া সংবাদ ডটকম : বগুড়া জেলা প্রশাসক নূরে আলম সিদ্দিকী বলেছেন, সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে দুর্নীতি বিরোধী সংস্কৃতি গড়ে তুলতে হবে। ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে যে দেশ আমরা পেয়েছি সেই স্বাধীনতার চেতনাকে সকলের মধ্যে ধারন করে দেশের কল্যাণে কাজ করার জন্য তিনি সকলকে আহবান জানান।
বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে ও দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার সহযোগিতায় বুধবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের করতোয়া সম্মেলন কক্ষে সততা সংঘের উদ্দেশ্য ও কার্যাবলী বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। তিনি আরও বলেন, আজ মানুষের সীমাহীন লোভ ও নৈতিক মূল্যবোধের অবক্ষয়ের কারণে দেশের উন্নয়ন বাধাগ্রস্থ হচ্ছে। তিনি আজকের শিশু বা কোমলমতি শিক্ষার্থী যারা আগামীতে নেতৃত্ব দিবে তাদের সুস্থভাবে বেড়ে উঠার সুযোগ প্রদানের জন্য অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করেন। সেই সাথে দুর্নীতি প্রতিরোধে বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির ভূয়সী প্রশংসা করে কমিটিকে সাথে নিয়ে পুরো জেলাতে দুর্নীতি শূণ্যের কোঠায় আনার লক্ষ্যে কাজ করে যাবেন বলে তিনি সকলকে প্রতিশ্রুতি দেন।
বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাবেক সচিব আব্দুর রহিমের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর মোজাম্মেল হক। এছাড়াও সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুস সামাদ, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার উপ-পরিচালক আনোয়ারুল হক প্রমুখ। সভায় মুক্তআলোচনায় বক্তব্য রাখেন বগুড়া জিলা স্কুলের প্রধান শিক্ষক আনিসুল হক, আমর্ড পুলিশ ব্যাটালিয়ন স্কুলের অধ্যক্ষ এ.টি.এম মোস্তফা কামাল, সেন্ট্রাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর হোসেন, বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা জেবুন্নেছা চৌধুরী, দৈনিক বাংলাদেশ পত্রিকার স্টাফ রিপোর্টার গৌতম কুমার দাস, বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সাংবাদিক সঞ্জু রায় সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সততা সংঘের সদস্যরা। এছাড়াও সভায় উপস্থিত ছিলেন বগুড়া জেলা কমিটির সদস্য জাহাঙ্গীর হোসেন, বাবুল আখতার রিপন, জাহাঙ্গীর আলম তোতা, হারুনার রশিদ, সোহানা রহমান, নূরদিয়া জাহান লিটা সহ বগুড়া জেলা প্রশাসন, দুর্নীতি দমন কমিশন বগুড়ার কর্মকর্তাবৃন্দ। সভায় বগুড়ার ৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের সততা সংঘের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী ও শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন। সভার সার্বিক পরিচালনা ও দুর্নীতির বিরুদ্ধে উপস্থিত সকলকে শপথবাক্য পাঠ করান কমিটির সহ-সভাপতি মাহফুজ আরা মিভা।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন