বগুড়া সংবাদ ডট কম (শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান) : বগুড়া শাজাহানপুরের বড় চান্দাই গ্রামে জমি-জমা নিয়ে বিরোধের জের ধরে পুকুরে কিটনাশক প্রয়োগ করে অর্ধলক্ষাধিক টাকার মৎস্য নিধন করেছে প্রতিপক্ষ। এঘটনায় বড় চান্দাই গ্রামের গোলাম সোলায়মানের পুত্র মেশিনারীজ সামগ্রী প্রস্তুতকারক সামছুল আরেফীন বাদি হয়ে বৃহস্পতিবার দুপুরে থানায় অভিযোগ দায়ের করেন।
সামছুল আরেফীন জানান, বড় চন্দাই গ্রামে তার বাড়ির সামনে ১ বিঘা পুকুরে রুই, কাতলা, মাগুর, তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির ৫০-৬০ হাজার টাকা মূল্যের মাছ ছিল। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬ টার দিকে প্রতিবেশীদের ডাকে ঘুম থেকে উঠে পুকুরে কিটনাশক প্রয়োগে মাছ মারা গিয়ে ভাসতে দেখা যায়। জমি-জমা নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিবেশী মৃত তমিজ উদ্দিনের পুত্র তোজাম মন্ডল (৫৫) ও তার পুত্র শহিদুল ইসলাম (৩৭) এবং নিজগ্রামের মৃত আনছার আলী ওরফে পোকা সাকিদারের পুত্র আঙ্গুর সাকিদার (৪৫) পুকুরে কিটনাশক প্রয়োগ করেছে বলে জানান তিনি। এঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগ তদন্তকারী কর্মকর্তা থানার এসআই রুম্মান জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। কিটনাশক প্রয়োগে মৎস্য নিধনের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে অপরাধীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন