বাংলাদেশ শিশু একাডেমী বগুড়ার আয়োজনে বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে বুধবার বিকালে শেখ রাসেল এর ৫৩ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বগুড়ার উপ-পরিচালক সুফিয়া নাজিম।

বগুড়া সংবাদ ডট কম : বাংলাদেশ শিশু একাডেমী বগুড়ার আয়োজনে বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে বুধবার বিকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
প্রতিযোগিতা পরবর্তী আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শাহ মোঃ ইসাহাক আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বগুড়ার উপ-পরিচালক সুফিয়া নাজিম। তিনি শিশুদের কে বঙ্গবন্ধুর আদর্শ এবং স্বাধীনতা সংগ্রামের কথা বলেন। সেই সাথে উপস্থিত সকল শিক্ষার্থী অভিভাবক এবং শিক্ষকমন্ডলীদের দৃষ্টি আকর্ষণ করে বলেন শুধু শিশুদেরকে পড়াশোনার মধ্যে আবদ্ধ না রেখে তাদেরকে দেশের কল্যাণের জন্য প্রস্তুত করতে হবে। তাদেরকে আমাদের স্বাধীনতার ইতিহাস সম্পর্কে জানাতে হবে এবং প্রকৃত দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে তাদের বিকাশের সুযোগ নিশ্চিত করতে হবে।
এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মোঃ মকবুল হোসেন, দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য শংকর, শিবগঞ্জ ডিগ্রী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মান্নান, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি গৌতম দাস ও শিশু একাডেমীর পরিচালনা পর্ষদের সদস্য গৌরাঙ্গ দাস। অনুষ্ঠানের সার্বিক পরিচালনা করেন বগুড়া কেন্দ্রীয় ইয়ূথ ফোরামের সভাপতি ও জেলা এনসিটিএফ ভলেন্টিয়ার সঞ্জু রায়। অনুষ্ঠানে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সদস্যরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন