বগুড়া সংবাদ ডট কম (শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান) : বেগুনে আগুন-মরিচে ঝাল। বগুড়া শাজাহানপুরের বিভিন্ন হাট-বাজারে কাঁচা তরি-তরকারী ও শাক-সবজির বাজারদর ক্রমেই ঊর্দ্ধমুখী হওয়ায় ক্রেতা সাধারনের নাভিশ্বাস উঠেছে।
শনিবার উপজেলার দুবলাগাড়ী হাটে সরেজমিনে গিয়ে জানা যায়, আলুর দর ২০-২৫ টাকা কেজি স্বাভাবিক থাকলেও কাঁচা মরিচ ১৬০-২০০ টাকা কেজি, বেগুন ৬০-৮০ টাকা কেজি, পিঁয়াজ ৪০-৪৫ টাকা, ঢেড়স ৮০ টাকা, করলা ৬০ টাকা, ঝিঙ্গে ৪০ টাকা, শশা ৬০ টাকা, বটবটি ৬০ টাকা, পটল ৫০ টাকা, মিষ্টি কুমড়া ৫০ টাকা কেজি বিক্রি করছেন ব্যবসায়ীরা। এছাড়া লাল শাক, পাট শাক ৩০ টাকা, পালং শাক ৪০ টাকা, আন্দনী ১৫০ টাকা এবং ধনেপাতা ও শলুক ৪০০ টাকা কেজি বিক্রি করছেন ব্যবসায়ীরা।
শহিদ, নূর নবী ও মোহসিন সহ কাঁচা তরি-তরকারী ব্যবসায়ী অনেকে জানান, গত ৩-৪ হাট পূর্ব থেকে বাজারদর ক্রমেই বাড়তে শুরু করেছে। এতে করে ক্রেতাদের নিকট দর কষাকুষির সম্মুখিন হতে হচ্ছে।
হাটে আসা ক্রেতা সাধারনের মধ্যে অনেকে আক্ষেপ করে জানান, যেখানে ১’শ টাকায় ব্যাগভর্তি বাজার করা যেত সেখানে ৩-৪’শ টাকয়া ব্যাগভর্তি হচেছ না। এভাবে বাজারদর বাড়তে থাকায় অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্ত হতে হচ্ছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন