বগুড়া সংবাদ ডট কম (শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান) : বগুড়ার শাজাহানপুরে আবাসিক এলাকায় মুরগির ফার্ম স্থাপন করে পরিবেশ দূষনের অভিযোগ উঠেছে। উপজেলার ঘাষিড়া ডোগলাপাড়া গ্রামের শহিদুল ইসলাম নামের এক ব্যক্তিসহ প্রতিবেশীদের স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ পরিচালক রাজশাহী বিভাগীয় কার্যালয়, বগুড়া ও অফিসার ইনচার্জ শাজাহানপুর থানা বরাবর দাখিল করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ঘাষিড়া ডোগলাপাড়া গ্রামের মৃত মাফিজার রহমানের পুত্র জাহাঙ্গীর আলম বেশ কিছুদিন পূর্বে বসতবাড়ির সাথে মুরগির ফার্ম স্থাপন করে। ফলে দূর্গন্ধে পরিবেশ দূষিত হয়ে প্রতিবেশীদের জীবন-যাপন অতিষ্ঠ হয়ে উঠেছে। শুধু তাইনয় ছেলে-মেয়েদের লেখাপড়ার পরিবেশ বিঘিœত হওয়ার পাশাপাশি শারিরিক ভাবে অসুস্থ্য হওয়ার উপক্রম দেখা দিয়েছে। এমতাবস্থায় প্রতিবেশীদের শয়ন ঘর ঘেষে বড় আকারে আরও একটি মুরগির সেড তৈরী করা হচ্ছে।
ইয়াছিন প্রামানিক, আব্দুল আলিম, আবু বক্কর সিদ্দিক, মমিনুর ইসলাম, শামছুল আলম, সিদ্দিক, রায়হান আলী সহ প্রতিবেশী অনেকে জানান, এভাবে মুরগির ফার্ম স্থাপন করা হলে বসবাস করা অসম্ভব হয়ে পড়বে। দূর্গন্ধে ছেলে-মেয়েদের লেখাপড়া, স্বাস্থ্যহানীসহ বিভিন্ন ধরনে সমস্যার সম্মুখিন হতে হবে। কোন ভাবেই বসতবাড়ির মধ্যে মুরগির ফার্ম করতে দেয়া হবে না।
ফার্মের মালিক জাহাঙ্গীর আলম জানান, সব জায়গায় এরকম ফার্ম আছে। শত্র“তার জের ধরে অভিযোগ করা হয়েছে।
অভিযোগ তদন্তকারী কর্মকর্তা থানার এসআই কালা চাদ ঘোষ জানান, বিবাদীকে সেড নির্মাণ বন্ধ রাখতে বলা হয়েছে এবং উভয় পক্ষকে থানায় আসতে বলা হয়েছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন