বগুড়া সংবাদ ডট কম : তৃতীয় লাইন অব ক্রেডিটের (এলওসি) আওতায় ভারতের সঙ্গে ৪৫০ কোটি ডলারের ঋণচুক্তি করেছে বাংলাদেশ। প্রায় ৩৬ হাজার কোটি টাকায় বিদ্যুৎ সড়ক রেল বন্দরসহ ১৭ প্রকল্প বাস্তবায়ন হবে। এর মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে বগুড়া থেকে সিরাজগঞ্জ পর্যন্ত দ্বৈতগেজ রেলপথ নির্মাণ প্রকল্প। ঋণচুক্তি সাক্ষরিত হওয়ায় বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বগুড়াবাসীর পক্ষে কৃতজ্ঞতা ও প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন বগুড়া সদর আসনের সংসদ সদস্য, বিরোধি দলীয় হুইপ নুরুল ইসলাম ওমর। এক বিবৃতিতে তিনি বলেন, বগুড়ার জনসভায় মাননীয় প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন বগুড়া থেকে সিরাজগঞ্জ পর্যন্ত রেলপথ নির্মাণ বিষয়ে। ভারতের সঙ্গে প্রায় ৩৬ হাজার কোটি টাকার ঋণচুক্তিতে বিদ্যুৎ সড়ক রেল বন্দরসহ অবকাঠামোখাতে ১৭ টি অগ্রাধিকার প্রকল্প বাস্তবায়ন হবে। এরমধ্যে বগুড়া থেকে সিরাজগঞ্জ পর্যন্ত দ্বৈতগেজ রেলপথ নির্মাণ প্রকল্প অন্যতম।
বিবৃতিতে তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। তিনি যে প্রতিশ্রুতি দেন তা বাস্তবায়ন করেন। বগুড়া থেকে সিরাজগঞ্জ পর্যন্ত দ্বৈতগেজ রেলপথ নির্মাণ কাজ সম্পন্ন হলে এ অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা ও অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে নবদিগন্ত সৃষ্টি হবে। বিবৃতিতে মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন হুইপ ওমর।
বগুড়া থেকে সিরাজগঞ্জ রেলপথ নির্মাণ প্রকল্প দ্রুত শুরু করার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে তিনি সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন