বগুড়া সংবাদ ডট কম ধুনট (বগুড়া প্রতিনিধি ইমরান হোসেন ইমন) : বগুড়ার ধুনট প্রেসক্লাবের পুরাতন ভবন অবশেষে দখলমুক্ত করে শিল্পকলা একাডেমীর সাইনবোর্ড ঝুলিয়েছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুর ১২টায় সাংবাদিকদের অভিযোগের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিন আখতার ভবনটি দখলমুক্ত করেন।
জানাগেছে, ধুনট উপজেলা পরিষদের জায়গায় ধুনট প্রেসক্লাবের নামের একটি আধাপাকা ভবন তৈরী করা হয়। কিন্তু ভবনটি পরিত্যাক্ত হওয়ায় সেখানে পেশাজীবি কোন সাংবাদিকবৃন্দ কাজ না করে তারা ব্যক্তিগতভাবে পৃথক অফিস ভাড়া নিয়ে তাদের কার্যক্রম চালিয়ে আসছেন। সেই সুযোগে পাঁচথুপি গ্রামের মৃত হবিবুর রহমানের ছেলে কামরুল হাসান আনসারী দৈনিক মানবজমিনের সাংবাদিক পরিচয় দিয়ে ও রাজনৈতিক প্রভাব খাটিয়ে গত এক বছর যাবত সরকারী ওই ভবনটি দখল করে ধুনট প্রেসক্লাবের নামে সাইবোর্ড লাগিয়ে অনৈতিক কার্যকলাপ চালিয়ে আসছিল। এবিষয়ে ধুনটের পেশাজীবি সাংবাদিকৃবন্দ গত ৭ আগষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানার কাছে লিখিত অভিযোগ দায়ের করলে তিনি তদন্ত শেষে কামরুল হাসান আনাসারীকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে ভবনটি অবৈধ দখলমুক্ত করতে নির্দেশ দেন। কিন্তু কামরুল হাসান আনসারী দৈনিক মানবজমিনের সাংবাদিক পরিচয় দিয়ে ভবনটি দখলমুক্ত করতে অস্বীকৃতি জানায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানার সাথে দুর্ব্যবহার করে। এঘটনায় বুধবার বিকালে পুলিশ তাকে ধুনট বাজার এলাকা থেকে আটক করলেও পরে তাকে অর্থঋণ আদালতের দায়েরকৃত একটি মামলার ওয়ারেন্টমূলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।
এদিকে দৈনিক মানবজমিনের বগুড়া জেলা প্রতিনিধি প্রতীক ওমর জানান, ধুনট উপজেলায় কামরুল হাসান আনাসারী নামে তাদের কোন প্রতিনিধি নেই। সে হয়তো ব্যক্তিগত সুবিধা আদায়ের জন্যই মানবজমিনের পরিচয় দিয়েছে।
ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানা জানান, ধুনট বাজারের সরকারী জায়গায় ধুনট প্রেসক্লাবের নামের একটি আধাপাকা ভবন তৈরী করা হয়েছিল। কিন্তু সেখানে কোন সাংবাদিক কাজ করে না। কামরুল নামের এক ব্যক্তি মানবজমিনের সাংবাদিক পরিচয় দিয়ে ওই ভবনটি দীর্ঘদিন যাবত দখল করে অবৈধ কাজ করে আসছিল। এবিষয়ে সাংবাদিকদের অভিযোগের ভিত্তিতে ওই ভবনটি দখলমুক্ত করে সেখানে উপজেলা শিল্পকলা একাডেমির কার্যালয় করা হয়েছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন