বগুড়া সংবাদ ডট কমঃ জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন’র ২য় রাউন্ড সফল করতে উপজেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৫ জানুয়ারী সকাল ১১ টায় বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ সামির হোসেন। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা। ১৯ জানুয়ারী সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত এই ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন চালু থাকবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজিজুর রহমান। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বগুড়া প্রেস ক্লাবের সভাপতি প্রদীপ ভট্টাচার্য শংকর, উপজেলা পঃ পঃ কর্মকর্তা শাহনাজ পারভীন, এমও (এমসিএইচসি) ডাঃ মোঃ আব্দুল মান্নান, ডাঃ শামসি আরা এমও (এমসিএইচসি), সদর থানার অফিসার ইনচার্জ নির্মল কুমার দাস, উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল জব্বার, শাখারিয়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান শফিক, সাবগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান আবু সালেহ নয়ন, হেলথ ইন্সেপেক্টর আব্দুল বারী, ইমাম সমিতির প্রতিনিধি মুফতি আলহাজ¦ মাওলানা মোঃ রবিউল ইসলাম, শিক্ষক সমিতির খলিলুর রহমান।
অনুষ্ঠান সঞ্চলনা করেন অত্র কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ রেজওয়ানা শাহীন এবং পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এর মাধ্যমে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন অত্র কার্যালয়ের আইসিটি ফোকাল পারর্সন মেডিকেল অফিসার ডাঃ সৈকত মোঃ রেজওয়ানুল হক। উক্ত কার্যক্রমের ধারাবাহিক প্রস্তুতি নিয়ে আলোচনা করেন এমটি (ইপিআই), মোঃ মোতাহার হোসেন।
মতবিনিময় ও প্রশ্নোউত্তর পর্বে বিভিন্ন পর্যায়ের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, সাংবাদিক, এনজিও প্রতিনিধিরা প্রশ্ন উপস্থাপন করেন। ব্রাক প্রতিনিধি, ওয়ার্ল্ড ভিশন, জন প্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধি, ইমাম সহ উপস্থিত সকলে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন প্রচার সহ শিশুদের ভিটামিন খাওয়ানোর জন্য সার্বিক সহযোগিতা করবেন বলে আশস্ত করেন। তাছাড়া ইমাম সমিতির সভাপতি আলহাজ মাওলানা মোঃ রবিউল ইসলাম শুক্রবার জুম্মার নামাজ শেষে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন দিবসের বার্তা পাঠ করা এবং মসজিদের মাইকে প্রচার করার জন্য ব্যবস্থা নিতে বলা হয়। সভায় সদর থানার অফিসার ইনচার্জ তার জনবল দ্বারা যেকোন পরিস্থিতির মোকাবেলায় সহায্য করার আশ^স্ত করেন।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন