বগুড়া সংবাদ ডট কম : বগুড়া জিলা স্কুলের একটি পুরাতন বইএর গোডাউনে আগুন লেগে বেশকিছু বই পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিভিয়ে ফেলে। রোববার দুপুরে ঘটনাটি ঘটেছে।বগুড়া জিলা স্কুলের ১০ শ্রেণীর ছাত্র তাওহীদ জানায়, দুপুরে তারা স্কুল মাঠেই খেলছিল। হঠাৎ করে স্কুলের দক্ষিনের একাডেমিক ভবনের একটি কক্ষ থেকে ধুয়া বের হতে দেখে।

এরপর তারা দৌরে এসে প্রথমে সবাই মিলে নিভানোর চেষ্টা করে। কিন্তু তাতে কোন কাজ না হওয়ায় ৯৯৯ এ ফোন করে খবর দেয়। সেখানথেকে বলাহয় কিছুক্ষনের মধ্যেই ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যাবে। এর মিনিট দশেক পরেই ফায়ার সার্ভিসের লোকজন চলেআসে।ঘটনাস্থলে আসা জেলা শিক্ষা অফিসের অফিস সহকারী মোঃ জোবাইদুর রহমান বলেন, স্কুলের দক্ষিন পার্শ্বের একাডেমিক ভবনের নীচলরার একটি কক্ষে গত বছরের ছাপা ভ’ল হওয়ার কারনে বাতিল হওয়া ৩০/৪০ হাজার বই রাখাছিল। বইগুলি ছিল ৭ম, ৮ম ও ৯ম শ্রেণীর।

আজ দুপুরে স্কুলের মসজিদের ইমামের ফোনপেয়ে জানতে পারি ওই গোডাউনে আগুন লেগেছে। খবর পেয়ে এসে দেখি স্কুলের কিছু শিক্ষার্থীমিলে আগুন নিভানোর চেষ্টা করছে। কিন্তু তাদের চেষ্টার পরেও ঘড়ের ভেতরথেকে অনেক ধুয়া বেরহেতে দেখে উদ্ধোতন কর্মকর্তাদের খবর দেই। তারা ফায়ার সার্ভিসের কর্মীদের পাঠিয়ে দেয়। আগুন লেগে অল্পকিছু বই পুড়েগেছে।বগুড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ছারোয়ার হোসেন জানান, গোডাউনে রাখা বইগুলি পুরাতন ছিল। প্রাথমিক ভাবে ধারনাকরা হচ্ছে সিগারেটের আগুন থেকেই এখানে আগুন লেগেছে

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন