বগুড়া সংবাদ ডট কম (ধুনট প্রতিনিধি ইমরান হোসেন ইমন) : বগুড়ার ধুনটে সাংবাদিক পরিচয় দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সাথে অসৌজন্যমূলক আচরন করায় একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী কামরুল হাসান আনসারী (৪০) নামের এক ভূয়া সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার বিকালে ধুনট বাজার এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। আটককৃত কামরুল হাসান আনসারী চৌকিবাড়ী ইউনিয়নের পাঁচথুপি গ্রামের মৃত হবিবুর রহমান আনসারীর ছেলে।
জানাগেছে, ধুনট উপজেলা পরিষদের জায়গায় মৎস্য সেটে ধুনট প্রেসক্লাবের কার্যক্রম পারিচালিত হয়ে আসছিল। কিন্তু ভবনটি পরিত্যাক্ত হওয়ায় পেশাজীবি সাংবাদিকবৃন্দ ব্যক্তিগতভাবে পৃথক অফিস ভাড়া নিয়ে তাদের কার্যক্রম চালিয়ে আসছেন। সেই সুযোগে কামরুল হাসান আনসারী দৈনিক মানবজমিন পত্রিকার পরিচয় দিয়ে গত এক বছর যাবত পরিত্যাক্ত ওই সরকারী ভবনটি দখল করে ধুনট প্রেসক্লাবের সাইবোর্ড লাগিয়ে অনৈতিক কার্যকলাপ চালিয়ে আসছিল। এবিষয়ে ধুনটের পেশাজীবি সাংবাদিকৃবন্দ গত ৭ আগষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানার কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগটি তদন্ত করে কামরুল হাসান আনাসারীকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে ভবনটি অবৈধ দখলমুক্ত করতে নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। কিন্তু কামরুল হাসান আনসারী ভবনটি দখলমুক্ত না করে গতকাল বুধবার বিকাল ৩টায় উপজেলা নির্বাহী কর্মকতার কক্ষে যান। সেখানে গিয়ে দৈনিক মানবজমিনের সাংবাদিক পরিচয় দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে অসৌজন্যমূলক আচরন করে কামরুল। পরে সংবাদ পেয়ে পুলিশ তাকে ধুনট বাজার এলাকা থেকে আটক করে।
ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানা জানান, সরকারি ঘরের দখল ছেড়ে দেওয়ার জন্য তাকে নোটিশ করা হলে ক্ষুদ্ধ হয়ে আমার অফিস কক্ষে এসে অসৌজন্যমূলক আচরন করায় কামরুল হাসান আনছারীকে আটক করা হয়। পরে খোঁজ নিয়ে জানা যায় ধুনট থানায় তার নামে একাধীক মামলার গ্রেফতারী পরোয়ানা রয়েছে।
ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান বলেন, অর্থঋণ আদালতের গ্রেফতারী পরোয়ানামূলে তাকে গ্রেফতার করে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।
তবে দৈনিক মানবজমিনের বগুড়া জেলা প্রতিনিধি প্রতীক ওমর জানান, ধুনট উপজেলায় কামরুল হাসান আনাসারী নামের কোন প্রতিনিধি নেই। সে হয়তো ব্যক্তিগত সুবিধা আদায়ের জন্যই মানবজমিনের পরিচয় দিয়ে আসছিল।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন