বগুড়া সংবাদ ডট কম : ১১ জানুয়ারি, ২০১৯ রোজ শুক্রবার বগুড়া থিয়েটার তার নন্দিত ৬৩ তম প্রযোজনা দ্রোহ নাটকের ২৫ তম অভিনয় উৎসব উদযাপন করবে শহীদ টিটু মিলনায়তনে সন্ধ্যা ৬.৩০ মিনিটে।

বগুড়া থিয়েটারের মঞ্চ সফল এই নাটকটিই আগামী ২৪ জানুয়ারি অশোকনগর, কোলকাতায় হেমাঙ্গ সাংস্কৃতিক সংস্থার আয়োজনে দুই বাংলার নাট্য উৎসবে মঞ্চায়িত করবে।
এর পূর্বে দ্রোহ নাটকটি কোলকাতার মধ্যমগ্রাম, নৈহাটি, ঢাকায় একাধিকবার, চট্টগ্রাম, দিনাজপুর, রংপুর, গাইবান্ধা,সিরাজগঞ্জ সহ দেশের বিভিন্ন মঞ্চ ও বগুড়ায় নিয়মিত মঞ্চায়ন করে এসেছে।

দ্রোহ নাটকে উঠে এসেছে সারিয়াকান্দির যমুনা পাড়ের গল্প। এ অঞ্চলের মানুষের ভাগ্য যেমন নিয়ন্ত্রণ করে উত্তাল যমুনা আবার নিরন্ন মানুষের ভাগ্য নিয়ন্ত্রিত হয় সমাজপতির প্রতিনিয়ত অশুভ ছোঁয়ায়। তবুও নদীর স্রোতের মত প্রবাহিত হতে থাকে মানুষের জীবনের গল্প।
অশুভ শক্তির সাথে শুভ শক্তির এই লড়াই এর গল্পই দ্রোহের গল্প।

দ্রোহ নাটকটি রচনা করেছেন বগুড়া থিয়েটারের সাধারণ সম্পাদক নাট্যজন তোফিক হাসান ময়না।

নাট্যকার তৌফিক হাসান ময়না জানান, ঢাকার বাইরে একটি দলের প্রতিনিয়ত লড়াই করে একটি নাটকের ২৫ তম মঞ্চায়ন করা নিশ্চই একটি বড় অর্জণ। ২৫ তম অভিনয় উৎসবে তিনি সকলকে টিটু মিলনায়তনে এসে নাটকটি দেখার আহ্বান জানান।

দ্রোহ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- ফারুক হোসেন, পাঁপড়ি ইসলাম, নিশু ইসলাম, দীপাবলি মুখার্জী, জাকিউল ইসলাম সবুজ, বিধান কৃষ্ণ রায়, সোবহানি বাপ্পী, অলক পাল, আমজাদ শোভন, সবুজ চন্দ্র, ওসমান গণি, সর্দার হামিদ, সাইফুল ইসলাম, সুপিন বর্মন, মাসুম, আশিক, রবিউল।

সঙ্গীত পরিচালনা করেছেনঃ নজরুল ইসলাম।
আবহ নির্মানে কাজ করেছেন বায়েজিদ নিবিড়, সুবাস চন্দ্র প্রমুখ।
নাটকের আলোক পরিকল্পনা করেছেন দেশবরেণ্য আলোকসম্পাত শিল্পী ঠান্ডু রায়হান, আলোক প্রক্ষেপন করেছেন জীবণ রায়।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন