বগুড়া সংবাদ ডট কম (ইমরান হোসেন ইমন, ধুনট প্রতিনিধি: বগুড়ার ধুনট পৌর এলাকার পূর্বভরনশাহী গ্রামে তিন দিন ব্যাপি আঞ্চলিক বিশ্ব ইজতেমা বৃহস্পতিবার ফজরের নামাজ আদায়ের পর উদ্বোধনী আম বয়ানের মধ্য দিয়ে শুরু হবে। ঢাকার টঙ্গির বিশ্ব ইজতেমা সফল করতে এবারই প্রথম ধুনট পৌর এলাকায় বিশাল ময়দানে এই ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। বুধবার দুপুরে ইজতেমার ময়দান পরিদর্শন করেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) গাজিউর রহমান। এদিকে বুধবার বিকাল থেকেই মুসল্লিগনের পদচারনায় মুখরিত হয়ে ওঠে ইজতেমা ময়দান। ইজতেমার আশপাশে মুসল্লিগনের নিত্য প্রয়োজনীয় সকল ধরনের দোকানপাটও গড়ে উঠেছে।
ইজতেমার সূরা সদস্য আবু বক্কর সিদ্দিক জানান, ইজতেমা ময়দানে তিনদিন ব্যাপি দেশ ও বিদেশের ওলামায়ে একরামগণ কোরআন ও হাদিসের আলোকে আল্লাহ্র ইবাদত বন্দেগী, নবী রাসুলের তরিকা ও সুন্নত সহ ধর্মীয় বিভিন্ন বিষয় নিয়ে বয়ান করবেন।
ইজতেমা আয়োজক কমিটির সদস্য পৌর মেয়র এজিএম বাদশাহ্ জানান, ইজতেমায় অংশ নিতে ইতিমধ্যে চাঁদ, জর্ডান, তিউনিশিয়া সহ আরো কয়েকটি দেশের বিদেশী মুসল্লিগন এবং দেশের বিভিন্ন এলাকার মুসল্লিগণ জামাত বন্দি হয়ে অংশ নিচ্ছেন। ইজতেমায় বিদেশী মুসল্লিগণ এবং মহিলাদের জন্য পৃথক থাকার ব্যবস্থাও করা হয়েছে। শনিবার ফজরের নামাজ আদায়ের পর আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার সমাপ্তি ঘটবে।
বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) গাজিউর রহমান বলেন, ইজতেমা প্রাঙ্গনের নিরাপত্তা নিশ্চিত করতে সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে।

 

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন