বগুড়া সংবাদ ডট কম : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ায় বিচ্ছিন্ন ঘটনার মধ্যে দিয়ে ভোট গ্রহণকালে যুবলীগ নেতা নিহত ও কমপক্ষে ১০ জন আহত হয়েছে। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা গ্রহণ করছে। রোববার বেলা ১২ টায় বগুড়া-৪ আসনের কাহালু উপজেলার পাইকড় ইউনিয়নের বাগাইল গ্রামে ধানের শীষের কর্মীদের সাথে আওয়ামী লীগ কর্মীদের সংঘর্ষকালে ৩ নং ওয়ার্ড যুব লীগের সহ সভাপতি আজিজুর রহমান (৩০) নিহত হয়। তার পিতা একই এলাকার হায়দার আলী। এঘটনায় পাইকর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ও স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নাজমুল হুদা ডুয়েল গুরুত্বরও আহত হয়েছে।
বগুড়ার কাহালু থানার ওসি শওকত কবির ও পাইকর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিঠু চৌধুরী জানান, বিএনপি কর্মীদের হামলায় আজিজুল ইসলাম নিহত হয়েছে। কেন্দ্র দখলে বাধা দিতে গেলে এই ঘটনা ঘটে। আহত আজিজুল ইসলামকে হাসপাতালে নেয়ার সময় সে মারা যায়।
এদিকে, বগুড়া-২ আসনের শিবগঞ্জ উপজেলার বুুড়িগঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পাশের বাজারে ধানের শীষের সমর্থকরা লাঙ্গল সমর্থকদের উপর হামলা করে। বুড়িগঞ্জ ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মুক্তিযোদ্ধা আফজাল হোসেনসহ ৫ জন আহত হয়েছে।
অপরদিকে বগুড়া-৭ আসনের গাবতলী উপজেলার রানীরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম বাবলু (ট্রাক মার্কা) ও অপর স্বতন্ত্র প্রার্থী ফেরদৌস আরা খান এর (ডাব মার্কা) কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এঘটনায় আনসার সদস্যরা কয়েক রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। কেন্দ্রে এই ঘটনার সময় আধা ঘন্টা ভোট গ্রহণ স্থগিত হয়ে পড়ে। খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা কেন্দ্রে পৌঁছে ভোট গ্রহণ শুরু করেন।
বগুড়া-৪ আসনের নন্দীগ্রাম উপজেলার রনবাঘা এলাকায় কেন্দ্রের বাহিরে নৌকা ও ধানের শীষের প্রার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে ৩ জন আহত হয়। আহতরা স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা গ্রহণ করে।
বগুড়া-৭ আসনের শাজাহানপুর উপজেলার ফুলতলা আহমদিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে জামায়াত- শিবিরের কর্মীরা পুলিশের উপর চড়াও হয়। এসময় পুলিশ ৪ রাউন্ড গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
বগুড়া-৫ আসনের বিএনপি দলীয় প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ অভিযোগ করেছেন শেরপুর উপজেলার ১৭৯টি কেন্দ্রের মধ্যে ১৬৫টি কেন্দ্রে তার সমর্থকরা ভোট দিতে পারেনি। ভোটাররা এসব কেন্দ্রে ভোট দিতে যান নি। এ বিষয়ে তিনি পরে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবেন।
বগুড়া-২ আসনের বিএনপি প্রার্থী নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না অভিযোগ করে বলেন যে, তার নির্বাচনী এলাকায় ব্যাপক অনিয়ম হয়েছে। এজন্য সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারীত অবহিত করবেন।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন