বগুড়া সংবাদ ডট কম (শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান) : টঙ্গী ইজতেমা ময়দানে হামলার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বগুড়া শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারক লিপি প্রদান করেছে উপজেলা তাবলীগ জামাত ও ওলামা মাশায়েখবৃন্দ।

বুধবার সকালে হেফাজত ইসলাম বগুড়া জেলা শাখার সেক্রেটারী ইঞ্জিনিয়ার সামছুল হকের নেতৃত্বে উপজেলা তাবলীগী সাথী ও ওলামা মাশায়েখবৃন্দের পক্ষে থানা জিম্মাদার মাওলানা নাজির আহমেদ স্বাক্ষরিত ৬ দফা দাবীতে এই স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে বলা হয়েছে, ভারতের নিজামুদ্দিনের মাওলানা সা’দ পন্থি বাংলাদেশের ওয়াসিফুল ইসলাম ও শাহাবুদ্দিন নাসিম গং এর অনুসারীরা গত ১ ডিসেম্বের টঙ্গী ইজতেমা ময়দানে লাঠি-সোটা ও ধারালো অস্ত্র নিয়ে নিরস্ত্র, নিরীহ তাবলীগের সাথী, ওলামা ও মাদ্রাসা ছাত্রদের উপর সন্ত্রাসী হামলা চালিয়ে ৫ শতাধিক তাবলীগের সাথী, ওলামা ও ছাত্রদেরকের নির্মম ভাবে আহত করেছে এবং একজনকে হত্যা করেছে।

এমতবস্থায় শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রি বরাবর ৬ দফা দাবীতে স্মারকলিপি প্রদান করেন তাবলীগ জামাত ও ওলামা মাশায়েখগন।

৬ দফা দাবীগুলো হলো,
১/ এই হামলার নির্দেশদাতা ওয়াসিফুল ইসলাম ও শাহাবুদ্দিন নাসিম গংসহ হামলার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃস্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে।
২/ আহত নিহতদের ক্ষতিপূরণ ও চিকিৎসার ব্যবস্থা করতে হবে।
৩/ টঙ্গী ময়দান এতদিন যেভাবে শুরা ভিত্তিক পরিচালিত তাবলীগের সাথী ও ওলামায়েকেরামের অধীনে ছিল তাদের কাছেই হস্তান্তর করতে হবে।
৪/ অতিসত্বর কাকরাইলের সকল কার্যক্রম হতে ওয়াসিফ ও নাসিম গংকে বহিষ্কার করতে হবে।
৫/ সারা দেশে ওলামায়ে কেরাম ও শুর ভিত্তিক পরিচালিত তাবলীগের সাথীদের ্উপর হামলা মামলা বন্ধ করে পূর্ণ নিরাপত্তার ব্যবস্থা করতে হবে।
৬/ টঙ্গীর আগামী ইজতেমা যথাসময়ে পূর্বঘোষিত (১৮, ১৯ ও ২০ জানুয়ারী) তারিখে অনুষ্ঠানের কার্যকরী ব্যবস্থা গ্রহন করতে হবে।

স্মরক লিপি প্রদান কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, তাবলীগ জামাতের থানা জিম্মাদার নাজির আহমেদ, তাবলীগ জামাতের সাথী মাওলানা আনোয়ার হোসাইন, ইউসুফ হাবিবী, হুসাইন আহমেদ, লোকমান হোসাইন, মুফতি রাশেদুল হাসান, হুযাইফা, হাসান আলী, আমিনুল ইসলাম, নুর ইসলাম, কুরাইশ সাহেব, আলহাজ্ব মোহাম্মাদ আলী, আব্দুল লতিফ, আলহাজ্ব ইমদাদুল হক, আবুল হাসান, ইউনুস আলী প্রমুখ।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন