বগুড়া সংবাদ ডট কম (ধুনট প্রতিনিধি ইমরান হোসেন ইমন) : বগুড়ার ধুনটে হতদরিদ্রদের ১০ টাকা কেজি দরের সরকারী চাল কালোবাজারে পাচারের সময় ৩৩ বস্তা চাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার বিকালে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাজিয়া সুলতানা অভিযান চালিয়ে চিকাশী ইউনিয়ন পরিষদ সংলগ্ন নাসিম আহমেদ নামের এক ব্যবসায়ীর গুদাম থেকে চালগুলো জব্দ করেন।
জানাগেছে, খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ধুনট উপজেলার ১০টি ইউনিয়নে ডিলার নিয়োগ করে হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হচ্ছে। কিন্তু অভিযোগ রয়েছে চিকাশী গ্রামের সাইফুল ইসলামের ছেলে ডিলার শিপন মন্ডলের সহযোগিতায় সুলতানহাটা গ্রামের আব্দুর রশিদের ছেলে নাসিম আহমেদ হতদরিদ্রদের কাছ থেকে কমদামে চাল ক্রয় করে চিকাশী ইউনিয়ন পরিষদ সংলগ্ন তার গুদাম ঘরে সংরক্ষন করে। সোমবার বিকালে ব্যবসায়ী নাসিম আহমেদ ওই সরকারী চালগুলো কালোবাজারে পাচার করছিল। সংবাদ পেয়ে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানা অভিযান চালিয়ে ৩৩ বস্তা সরকারী চাল জব্দ করলেও পাচারকারীরা পালিয়ে যায়।
ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানা জানান, অভিযানের সংবাদ পেয়ে অসাধু ব্যবসায়ীরা পালিয়ে গেলেও ৩৩ বস্তা চাল জব্দ করে স্থানীয় এক ইউপি সদস্যের জিম্মায় রাখা রয়েছে। এবিষয়ে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন