বগুড়া সংবাদ ডট কম (শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান) : “সমবায় ভিত্তিক সমাজ গড়ি টিকসই উন্নয়ন নিশ্চিত করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বগুড়ার শাজাহানপুরে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ৪৭ তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। কর্মসূচির মধ্য ছিল জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরন।
এ উপলক্ষ্যে রোববার সকালে জাতীয় পতাকা উত্তোলন শেষে উপজেলা পরিষদ চত্তর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে ঢাকা-বগুড়া মহাসড়ক প্রদক্ষিন করে। র‌্যালী শেষে উপজেলা পরিষদের অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভা শেষে ৩টি সংগঠন ও ২জন সংগঠককে শ্রেষ্ঠ পদকে ভূষিত করা হয়। পদক প্রাপ্ত ৩টি সংগঠন হলো লিচুতলা মানব কল্যাণ সমবায় সমিতি লিমিটেড, লাইফ ওয়ে ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড ও বহুমুখী সমবায় সমিতি লিমিটেড। শ্রেষ্ঠ সংগঠক হলেন, সেফ সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির ডা. মাহমুদুল হাসান এবং রিয়েল সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির মুঞ্জুরুল ইসলাম।
উপজেলা সমবায় কর্মকর্তা কাজী ফাতেমাত্জু জোহরার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ ফুয়ারা খাতুন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা একেএম আসাদুজ্জামান, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. নার্গিস খানম প্রমুখ। এসময় উপজেলার বিভিন্ন সমবায় সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন