বগুড়া সংবাদ ডট কম (মোশাররফ হোসেন, সোনাতলা সংবাদদাতাঃ সোনাতলা উপজেলা প্রশাসন ও গণ উন্নয়ন কেন্দ্রের ব্যবস্থাপনায় এবং নেদারল্যান্ড এম্বাসি আইন সালিশ কেন্দ্র ও আস্থা প্রকল্পের ইউএনএফপিএ-এর সহযোগিতায় সোমবার (১৯ নভেম্বর) দুপুরে উপজেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির ত্রৈমাসিক সভা উপজেলা মিলেনিয়াম হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিকুর আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জনা খাঁন, মেডিক্যাল অফিসার ডা.রাজিয়া সুলতানা, উপজেলা শিক্ষা অফিসার ফেরদৌসী বেগম,থানার এসআই আব্দুল মান্নান,এএসআই শাহানাজ,ইউএনএফপিএ বগুড়া জেলা সহায়ক মাসুদা ইসলাম,আস্থা প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী (গণ উন্নয়ন কেন্দ্র) মোখলেছুর রহমান,কেইস ম্যানেজার তানিয়া তাসমিন, পরিবার পরিকল্পনা পরিদর্শক সামছুল আরেফিন ও সোনাতলা প্রেসক্লাবের সভাপতি মোশাররফ হোসেন মজনু প্রমুখ। সভায় সার্ভিস ম্যাপিং বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সার্ভিসসমূহ নিয়ে আস্থা প্রকল্পের উদ্যোগে একটি ডিরেকটরি প্রকাশ করা হবে। যা দেখে বা পড়ে সহিংসতার শিকার নারী ও কন্যা শিশুরা সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করে সহায়তা নিতে পারে। আস্থা প্রকল্পের গণ-উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা জানিয়েছেন, সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ পর্যন্ত ২৫৫টি উঠান বৈঠক করা হয়েছে। সহিংসতার শিকার নারী ও কন্যা শিশুদের পরামর্শ দেয়া হয়েছে ৭৭ জনকে। থানা হেল্প ডেক্সের মাধ্যমে সহিংসতার শিকার নারী ও কন্যা শিশুদের আইনি সেবা ও পরামর্শ দেয়া হয়েছে ৮১ জনকে। এছাড়া অন্যান্য বিষয়েও কার্যক্রম করা হয়েছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন