বগুড়া সংবাদ ডট কম (আমজাদ শোভন, বগুড়া) : “নবান্নের আনন্দে, জেগে উঠুক নতুনত্বে” এই স্লোগানে রবিবার সকাল এগার ঘটিকায় বগুড়া কলেজ থিয়েটার এর আয়োজনে ও সরকারি আজিজুল হক কলেজের সহযোগিতায় সপ্তম বারের মত দিনব্যাপি নবান্ন উৎসব- ১৪২৫ সরকারি আজিজুল হক কলেজের মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহজাহান আলী। এ সময়
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে নবান্ন কথনে অংশগ্রহন করেন সরকারি আজিজুল হক কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ ফজলুল হক, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের পিতা বিশিষ্ট শিক্ষানুরাগী মাহবুব হামিদ তারা। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারী আজিজুল হক কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর জোহরা ওয়াহিদা রহমান, রসায়ন বিভাগের সহযোগি অধ্যাপক ও ভারপ্রাপ্ত সম্পাদক শিক্ষক পরিষদের ফারুক আহমেদ, প্রফেসর পদমর্যাদার সকল বিভাগের বিভাগীয় প্রধানগণ এবং কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি, কে, এম, মোজাম্মেল হোসাইন বুলবুল এবং সাধারণ সম্পাদক, আব্দুর রউফ। কলেজ থিয়েটারের সিনিয়র সহ: সভাপতি আরাফাত হোসেন এর সভাপতিত্বে এবং কলেজ থিয়েটারের সাবেক সভাপতি আমজাদ হোসেন শোভন ও নাট্যকর্মি সোহেল রানা এর যৌথ সঞ্চলনায় উক্ত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন কলেজ থিয়েটারের সাধারণ সম্পাদক ওসমান গণি।

এদিকে অনুষ্ঠানের শুরুতে বর্ণিল আনন্দ পদযাত্রাটি ঢাক-ঢোলের তালে তালে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। নবান্ন কথন শেষে উদ্বোধক ও অতিথিবৃন্দ উড়ান গাইনে ধান ভাঙ্গার মাধ্যমে উৎসবের শুভ উদ্বোধন করে। সাথে সাথে গান ভেসে আসে ” ও ধান ভানিরে ঢেঁকিতে পাড় দিয়া…” এর পরেই ভেসে আসে সংস্কৃতজন এস. এম. বেলাল হোসেনের উদ্বোধনী সংগীত যা উপস্থিত দর্শকদের মন কেড়ে নেয়। এর পরেই আবৃত্তি নিয়ে উপস্থিত হন আবৃত্তিকার সুলতানা পারভীন শ্রাবণী ও কলেজ থিয়েটারের সাবেক সভাপতি কনক কুমার পাল অলক। কলেজ থিয়েটারের নাট্য কর্মিরা পরিবেশন করে ওসমান গণির রচনা ও তৌফিক হাসান ময়নার নির্দেশনায় নাটক “কাজির বিচার” ও সাইফুল ইসলাম বুলবুলের ভাবনায় ও নির্মল মাহাতো এর কোরিওগ্রাফে পালা “সংসার”। সবশেষে পরিবেশিত হয় কলেজ থিয়েটারের ফিউশন বাউল দলের পরিবেশনা।

এছাড়াও উপস্থিত ছিলেন নাট্যকর্মী রবিউল, মিঠু, যাদু, আশিক, বিলাস, সোহেল শাহ, নিবেস, ওয়াদুদ, আরমান, সাদ্দাম, তৌফিক, নির্মল, কায়েস, তিতুমীর, মুগদ্ধ, বিশাল, ফরহাদ, মাসুম, সাকিব, তারেক, সুমন, রনি, সাইফুল ইসলাম, ঐশী রায়, জুঁই, সাবা, মামুন প্রমুখ।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন