বগুড়া সংবাদ ডট কম : বগুড়া শিশু নাট্যদল-এর উদ্যোগে ৪র্থ বারের মত আয়োজিত নবান্ন উৎসব বৃহস্পতিবার রাতে শহীদ খোকন পৌর শিশু উদ্যানে অনুষ্ঠিত হয়। প্রদীপ প্রজ্জ্বলনের মধ্যদিয়ে উৎসবে উদ্বোধন করেন কবি বজলুল করিম বাহার। সংগঠনের পরিচালক আব্দুল খালেকের সভাপতিত্বে আলোচনা পর্বে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন কবি শোয়েব শাহরিয়ার, কবি নজমল হক খান, লাইট হাউসের নির্বাহী পরিচালক হারুন অর রশিদ, চিত্রশিল্পী বেলাল উদ্দিন আহম্মদ, বগুড়া ইয়ুথ কয়্যারের সভাপতি আতিকুর রহমান মিঠু, আনন্দকণ্ঠ-এর সভাপতি এ.বি.এম জিয়াউল হক বাবলা, বাউল গোষ্ঠির সভাপতি আবু সাঈদ সিদ্দিকী, সিডিএলএস নারী ফোরাম সভাপতি হাসনা খাতুন, বগুড়া শিশু নাট্যদলে উপদেষ্টা জি.এম সাকলায়েন বিটুল ও নির্বাহী সদস্য রফিকুল ইসলাম।
অতঃপর শিশু-কিশোরদের মধ্যে কাবাডি, বৌচি, দড়িখেলা ও মহিলাদের বালিশ বদল খেলা অনুষ্ঠিত হয়। উৎসবে খেলা পরিচালনা করেন তাপসী রাবেয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বর্ণকার জহুরুল ইসলাম রতন, ক্রীড়া শিক্ষক জাহাঙ্গীর আলম এবং বগুড়া শিশু নাট্যদলের যুগ্ম-সাধারণ সম্পাদক জিল্লুর রহমান শামীম ও সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান তুষার।
এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন জাতীয় পদক প্রাপ্ত নৃত্য শিল্পি প্রতীতি রায় শ্রেয়া এবং সংগঠনের শিল্পীরা সঙ্গীত, নৃত্য পরিবেশন করে। ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান সঞ্চালনা করে শিশুশিল্পী রবিউল বারী রোম ও অনিমা অবন্তি প্রথা। শেষে নবান্নের উৎসব মুখর পরিবেশে আমন্ত্রিত অতিথিসহ সকলকে পিঠা ও পায়েশ যোগে আপ্যায়ন করা হয়।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন