বগুড়া সংবাদ ডট কম : বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন লাইট ইঞ্জিনিয়ারিং প্রোডাক্ট বিজনেস প্রমোশন কাউন্সিল ও বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতি (বাইশিমাস) বগুড়া জেলা শাখার উদ্যোগে লেদ মেশিন ওপারেটিং ফর লাইট ইঞ্জিনিয়ারিং-এর ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়।
শনিবার সকালে বগুড়া রেলওয়ে মার্কেট ব্যবসায়ী সমিতির কার্যালয়ে ওয়ার্কসপের উদ্বোধন করেন বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতি (বাইশিমাস) বগুড়া জেলা শাখার সভাপতি শহিদুর রহমান পশারী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতি (বাইশিমাস) কেন্দ্রীয় কমিটির সচিব মোশাররফ হোসেন মীর, বাংলাদেশ কোরিয়া টেকনিক্যাল ট্রেনিং সেন্টার এর প্রশিক্ষক নাজমুল আলম, রেলওয়ে মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলহাজ জিল্লার রহমান, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম সওদাগর। অনুষ্ঠানে সঞ্চালনা করে বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক কামাল মিয়া। কর্মশালায় বগুড়া জেলায় কর্মরত বিভিন্ন লাইট ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপে কর্মরত ৩২ জন টেকনিশিয়ান অংশগ্রহণ করেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সার দেশের অধিকাংশ কৃষি যন্ত্রপাতি, যন্ত্রাংশ বগুড়ায় উৎপাদন করে কৃষি সেক্টরকে ব্যাপক বৈপ্লবিক পরিবর্তন ঘটানো সক্ষম হয়েছে। ফলে দেশ খাদ্যে স্বয়ং সম্পন্ন হিসেবে গড়ে উঠেছে। আগামী দিনে আরো উন্নয়ন করে দেশের চাহিদা মিটিয়ে এই সকল উৎপাদিত পণ্য সরকারের সহযোগিতায় বিদেশে রপ্তানী করতে সক্ষম হবে। এ জন্য সরকার বগুড়ায় অর্থনৈতিক অঞ্চল ঘোষণ করেছে। কৃষি ভিত্তিক লাইট ইঞ্জিনিয়ারিং শিল্প পার্ক স্থাপনের জন্য আমরা দাবী জানাচ্ছি।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন