বগুড়া সংবাদ ডট কম (সারিয়াকান্দি প্রতিনিধি রাহেনূর ইসলাম স্বাধীন) : বগুড়ার সারিয়াকান্দিতে ফেসবুকের মাধ্যেমে জেএসসি পরীক্ষার ইংরেজি প্রশ্নপত্র ফাঁসের মিথ্যা তথ্য দিয়ে টাকা আদায়ের অভিযোগে সুমন বাবু নামে এক পরীক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছে।
র‌্যাবের ডিএডি একেএম হাবিবুর রহমান বুধবার রাতে সারিয়াকান্দি থানায় এ মামলা করেছেন। এর আগে র‌্যাব-১২ ক্যাম্পের সদস্যরা বুধবার বিকালে তাকে টেংরাকুড়া গ্রামের নিজ বাড়ি থেকে গ্রেফতার করেন। সুমন বাবু সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নের টেংরাকুড়া গ্রামের সুলতান মুন্সির ছেলে। সে পার্শ্ববর্তী জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার নব্যচর হাইস্কুল অ্যান্ড কলেজের জেএসসি পরীক্ষার্থী।
সারিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ মোঃ আল-আমিন জানান, সুমন জেএসসি পরীক্ষার ইংরেজি বিষয়ে প্রশ্নপত্র ফাঁসের ব্যাপারে মোবাইল ফোনের ফেসবুকে বিজ্ঞপ্তি দেয়। সে তার মোবাইল ফোনে ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে মিথ্যা প্রশ্নপত্র দেয়ার নামে বিকাশের মাধ্যমে টাকা আদায় করে আসছিল।
র‌্যাব সদস্যরা টের পেয়ে বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে টেংরাকুড়া গ্রামের বাড়ি থেকে মিথ্যা প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক সুমনকে গ্রেফতার করে। তার কাছে একটি এন্ড্রোয়েড মোবাইল ফোন ও ফেসবুক ম্যাসেঞ্জারে টাকার বিনিময়ে মিথ্যা প্রশ্নপত্র দেয়ার কথোপকথনের স্ক্রিনশর্ট পাওয়া গেছে।
ওসি আরও জানান, বুধবার রাতে তাকে থানায় সোপর্দ ও র‌্যাব কর্মকর্তা তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২(২) ধারায় মামলা করেছেন। বৃহস্পতিবার দুপুরে সুমনকে বগুড়া আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন