বগুড়া সংবাদ ডট কম (শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান) : ‘মাতৃভূমি তথা নিজ দেশে ভ্রমণ করুন ; দেশকে জানুন এবং পর্যটন হোক টেকসই উন্নয়নের হাতিয়ার’ এ শ্লোগানকে প্রতিপাদ্য করে শুক্রবার বেলা সাড়ে ১১টায় ‘বগুড়া ট্যুরিস্ট ক্লাব’-এর উদ্যোগে বগুড়ার শাজাহানপুর উপজেলা শাখার কমিটি গঠন করা হয়েছে।
উপজেলার শাজাপুর উত্তর পাড়ায় কমিটি গঠন পূর্বক এক মুক্ত আলোচনা সভায় সংগঠনের প্রধান উপদেষ্টা ও সমন্বয়ক তারেক হাসান শেখ পাপ্পু’র সভাপতিত্বে ও শাজাহানপুর উপজেলার নব গঠিত কমিটির সভাপতি হুমায়ন কবির শাওন’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ও বাংলাদেশ এগ্রো মেশিনারি প্রসেসিং এন্ড ম্যেনুফেকচারিং জোন (ফামজ)’র সভাপতি গোলাম আজম টিকুল।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সামিউল আলম জুমা, সাধারণ সম্পাদক আইয়ুব আলী, উপদেষ্টা ও আজীবন সদস্য আর.টি.এন. শাহীন কাদির, যুগ্ম সাঃ সম্পাদক মিজু হাবিব, সাংগঠনিক সম্পাদক রাফেল শাহাজালাল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রাহাতুল আলম রাহাত, রাসেল উদ্দিন শেখ শিপন, আবু জাফর, শাহাদত হোসেন সৌদি, হাবিবুর রহমান প্রমূখ। আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশে পর্যটনকে দেশের প্রধান অর্থনৈতিক খাত হিসেবে গড়ে তোলার লক্ষ্যে দেশের তরুণ সমাজকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি দেশে পর্যটনের মাধ্যমে মানুষে মানুষে সম্প্রীতির মেলবন্ধন রচনা এবং সাংস্কৃতিক কর্মকান্ড বিকশিত করতে হবে। দেশের পর্যটন উন্নয়ন ও বিকাশে নিজ নিজ অবস্থান থেকে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিতে সংগঠনের নেতাকর্মীদের প্রতি আহবান জানান এবং আগামী ৩ মাসের মধ্যে বগুড়া জেলার প্রতিটি উপজেলা, সদর, শহর ও কলেজ সহ প্রান্তিক ইউনিয়ন পর্যায় পর্যন্ত সমাজকর্মী ও শিক্ষার্থীদের ব্যাপকতর অংশগ্রহণের মাধ্যমে ’বগুড়া ট্যুরিস্ট ক্লাব’র গতিশীল কমিটি গঠন করার পরিকল্পনা ঘোষণা করেন।
সভা শেষে হুমায়ন কবির শাওন’কে সভাপতি, রাসেল উদ্দিন শেখ শিপন’কে সাধারণ সম্পাদক ও হাবিবুর রহমান’কে সাংগঠনিক সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্টি ’বগুড়া ট্যুরিস্ট ক্লাব’র শাজাহানপুর উপজেলা কমিটি ঘোষণা করা হয়।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন