বগুড়া সংবাদ ডট কম: সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড সাধারন মানুষের মাঝে তুলতে ধরতে বগুড়ায় অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপি সাংস্কৃতিক উৎসব ও মেলা। সৃজনে উন্নয়নে বাংলাদেশ শ্লোগানে সংস্কৃতি মন্ত্রনালয়ের উদ্যোগে মেলার আয়োজন করে সদর উপজেলা প্রশাসন। গতকাল সকালে উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ।

বগুড়া সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন। উদ্বোধন শেষে বর্নাঢ্য উন্নয়ন র‌্যালী উপজেলা পরিষদ থেকে বের হয়ে মাটিডালী বন্দর ও বিমানমোড় প্রদক্ষিন করে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপু, সদর উপজেলা আ’লীগ সভাপতি ও শাখারিয়া ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মাফুজুল ইসলাম রাজ, জেলা পরিষদ সদস্য মাহফুজা খানম লিপি, উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তমাল হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সামির হোসেন মিশু, ইউপি চেয়ারম্যান আলীমুদ্দিন, কামরুল হাসান ডালিম, সওকাদুল ইসলাম সরকার সবুজ, শহিদুল ইসলাম সরকার প্রমুখ।উপজেলা পরিষদ চত্বরে দিনব্যাপি মেলায় ১০ টি স্টলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ সম্পর্কে জনগনকে অবহিত করা হয়।

বর্তমান সরকারের উন্নয়নমুলক কর্মকান্ড জনগনের সামনে তুলে ধরতেই এই মেলা। স্টলগুলোতে একটি বাড়ি একটি খামার প্রকল্প, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ,শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা এসব তুলে ধরা হয়েছে।সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা আজিজুর রহমান জানান, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগ সম্পর্কে মানুষকে অবহিত করার লক্ষ্যে মেলার আয়োজন করা হয়েছে। এছাড়া মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানে বাউল গান, গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা, নাগর দোলা, চড়কি রয়েছে। মেলায় বিপুল সংখ্যক মানুষ আসছে বলে তিনি জানান।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন