বগুড়া সংবাদ ডট কম (এইচ আলিম, বগুড়া) : বগুড়া বিয়াম মডেল স্কুল ও কলেজ জাতীয়করণের দাবিতে শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ মানববন্ধন ও সমাবেশ করেছে। একই প্রকল্পভুক্ত ১১টি মডেল স্কুল ও কলেজের জাতীয়করণ প্রক্রিয়া থেকে বগুড়া বিয়াম মডেল স্কুল ও কলেজ বাদ পড়ার প্রতিবাদে এই কর্মসূচী পালন করা হয়।
বৃহস্পতিবার সকালে বগুড়া শহরের সাতমাথায় মানববন্ধন কর্মসূচি চলাকালে স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ জাতীয়করণের দাবিতে বক্তব্য প্রদান করেন অভিভাবক তহিদুল ইসলাম, সৈয়দ সার্জিল আহম্মেদ টিপু, আমিনুল ইসলাম, সাজ্জাদ হোসেন, নাহারুল ইসলাম, খোকন, শিক্ষার্থী সিয়াম আহম্মেদ, সিফাত চৌধুরী, আল আমীন, মোছাঃ শশী প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, ১১টি মডেল স্কুল ও কলেজের মধ্যে ঢাকা বিয়াম মডেল স্কুল ও কলেজ এবং বগুড়া বিয়াম মডেল স্কুল ও কলেজ দুটি জাতীয়করণ থেকে বাদ পড়ে। বাকী ৯টি মডেল স্কুল ও কলেজ জাতীয়করণ করা হয়। এর ফলে বগুড়ার আপামর জনসাধারণ ও সুশীল সমাজ হতাশ ও ক্ষুদ্ধ হয়ে পড়েছে। জাতীয়করণের লক্ষ্যে প্রতিষ্ঠান ২টিকে গত বছরের এপ্রিল মাসে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক প্রয়োজনীয় কাগজ-পত্রাদি ও চাহিদা প্রেরণ করার পরেও অজ্ঞাত কারণে উত্তরবঙ্গের শ্রেষ্ঠতরের প্রতিষ্ঠান ও রাজশাহী শিক্ষা বোর্ডের সকল পরীক্ষায় শতভাগ ফলাফল ও অভাবনীয় সাফল্য অর্জন করার পরেও বিয়াম মডেল স্কুল ও কলেজ, বগুড়া জাতীয়করণ থেকে বাদ পড়েছে। বগুড়ার মাধ্যমিক পর্যায়ে সরকারী শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা নগণ্য। যে কারণে দীর্ঘদিন ধরে বগুড়ার আপামর জন সাধারণ আরো কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবি জানিয়ে আসছেন। যেহেতু প্রকল্পভুক্ত অন্যান্য মডেল স্কুল ও কলেজ জাতীয়করণ করা হয়েছে, তাই বগুড়া বিয়াম মডেল স্কুল ও কলেজকে জাতীয়করণের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারির আহ্বান জানান।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন