বগুড়া সংবাদ ডট কম : বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি ও কেন্দ্রিয় সদস্য আলহাজ্ব মমতাজ উদ্দিন বলেছেন, বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের ফলে বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোলমডেল। ‘নারী উন্নয়নের স্বীকৃতি হিসেবে জননেত্রী শেখ হাসিনা জাতিসংঘের ‘প্লানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ এবং গ্লোবাল পার্টনারশিপ ফোরাম প্রদত্ত ‘এজেন্ট অভ্ চেঞ্জ অ্যাওয়ার্ড’ অর্জন করেছেন। নারী ও কন্যাশিশুর সাক্ষরতা ও শিক্ষা প্রসারে সাফল্যের স¦ীকৃতিস¦রূপ ইউনেস্কো তাঁকে ‘শান্তিবৃক্ষ’ স্মারক পুরস্কারে ভূষিত করেছে।’ উন্নয়ন ও অগ্রগতির মহাসড়ক ধরে সরকার এগিয়ে চলছে।

রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে এদেশের নারীসমাজ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে ভূমিকা রাখার আহবান জানান তিনি। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জাতীয় নারী উন্নয়ন নীতি আরও যুগোপযোগী করে নারী উন্নয়ন নীতি-২০১১ প্রণয়ন করে তা বাস্তবায়ন করছে। বাল্যবিবাহ সমাজ থেকে নির্মূলের জন্য ‘বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭’ প্রণয়ন করেছে সরকার। নারীর দক্ষতা বৃদ্ধি, কর্মসংস্থান, উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠা, শ্রমবাজারে ব্যাপক অংশগ্রহণ ও অর্থনৈতিক ক্ষমতা নিশ্চিত সহ নারীর প্রতি সামাজিক অপরাধ রোধে ব্যাপক কার্যক্রম গ্রহণ করেছে সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার নারী শিক্ষার প্রসারে দ্বাদশ শ্রেণি পর্যন্ত মেয়েদের শিক্ষা অবৈতনিক করেছে। উপবৃত্তি, শিক্ষার হার বৃদ্ধি, বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ, শিক্ষার্থী ঝড়ে পড়া রোধ এবং লিঙ্গ সমতায় প্রত্যক্ষ ভূমিকা রাখছে। নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বের বুকে এখন রোল মডেল। নারী সমাজ সহ দেশের সার্বিক উন্নয়নে আগামী নির্বাচনে নৌকা মার্কার বিজয় নিশ্চিত করতে তিনি সবার প্রতি আহবান জানান।

তিনি রবিবার সকালে বগুড়ার কাহালু উপজেলার পাইকড় ইউনিয়ন পরিষদ চত্বরে মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন। পাইকড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতান মাহমুদ খান রনি, কাহালু উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র হেলাল উদ্দিন কবিরাজ, জেলা আ’লীগের উপ-প্রচার সম্পাদক আল রাজি জুয়েল, কাহালু উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল মান্নান, উপজেলা ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম, পাইকড় ইউপি চেয়ারম্যান মিটু চৌধুরী, ছাত্রনেতা মিম পোদ্দার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা রুহুল আমিন, আছমা বেগম, নিলুফা ইয়াসমিন নিতা, প্রমুখ।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন