dav

বগুড়া সংবাদ ডট কম (ধুনট প্রতিনিধি ইমরান হোসেন ইমন) : বগুড়ার ধুনট-শেরপুর সড়কের বোয়ালকান্দি এলাকায় একটি স্টিলের বেইলী ব্রিজের পাটাতন ভেঙ্গে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সোমবার রাতে অতিরিক্ত মালামাল বোঝাই ট্রাক পারাপারের সময় ব্রিজটির তিনটি পাটাতন ভেঙ্গে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতে সোমবার রাত থেকে মঙ্গলবার বিকাল পর্যন্ত ওই ভাঙ্গা ব্রিজের দুপাশে যানবাহন আটকা পড়ে জনদূর্ভোগ সৃষ্টি হয়েছে।
জানাগেছে, ১৯৯২ সালের দিকে ধুনট-শেরপুর সড়কের বোয়ালকান্দি এলাকায় খালের ওপর পাশাপাশি দুইটি স্টিলের বেইলী ব্রিজ নির্মান করা হয়। ব্রিজটি নির্মানের পর থেকেই অতিরিক্ত মালামাল ও পাথর বোঝাই ট্রাক চলাচলের কারনে ব্রিজের ট্রামজাম, পাটাতন ও স্টিল টেকিং সহ বিভিন্ন সরঞ্জামাদি নষ্ট হয়ে যায়। একারনে ব্রিজটি একাধিবার ভেঙ্গেও পড়েছে। বগুড়া সড়ক ও জনপদ বিভাগ মঝেমধ্যে জোড়াতালি দিয়ে আবারও ব্রিজটি মেরামত করে চলাচলের ব্যবস্থা করেন। সোমবার রাতে অতিরিক্ত মালামাল বোঝাই ট্রাক পারাপারের সময় ওই ব্রিজের তিনটি পাটাতন আবারও ভেঙ্গে খাদে পড়ে যায়।
শেরপুর-ধুনট সড়কের সিএনজি চালক হাসেম আলী জানান, এই সড়কের ৫টি স্টিলের বেইলী ব্রিজ খুবই ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। তন্মধ্যে বোয়ালকান্দি ব্রিজটির পাটাতন ভেঙ্গে যাওয়ায় সোমবার রাত থেকে মঙ্গলবার বিকাল পর্যন্ত কাজিপুর ও ধুনটের মথুরাপুর, সোনাহাটা, গোসাইবাড়ী, ভান্ডারবাড়ী সহ ১০/১৫টি রুটের যানবাহান চলাচল বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে লাখো মানুষকে দূর্ভোগে পড়তে হয়েছে।
এবিষয়ে বগুড়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান বলেন, অনেক বছর আগে থেকেই স্টিলের বেইলী ব্রিজের ট্রামজাম ও স্টিল টেকিং সহ বিভিন্ন সরঞ্জাম সরবরাহ বন্ধ রয়েছে। তাই আপাতত বোয়ালকান্দি ব্রিজটি ঝালাই দিয়ে মেরামত করে যানবাহন চলাচলের ব্যবস্থা করা হয়েছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন